আইএসও সনদ পেলো অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশের প্রথম স্কুল হিসেবে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন (আইএসও) ২০০০১.২০১৮ সনদ পেয়েছে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল (ওআইসি)।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত স্কুলটির ড. কুদরত-ই-খুদা মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এ সনদ হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মো. নুরুন নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক তুবা আরবাব, প্রধান নির্বাহী কর্মকর্তা আবু কায়েস জাহাদী, আইএসও প্রতিনিধি শ্যামল কান্তি ঘোষ ঘোষ, ক্যামব্রিজ ইউনিভার্সিটির কান্ট্রি ম্যানেজার কাজী নাহিয়ান, কান্ট্রি ম্যানেজার শাহিন রেজা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, দিনদিন বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে। বাংলাদেশ থেকে শিক্ষার্থীরা পড়াশোনা শেষ করে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

ইংলিশ মিডিয়াম স্কুল হিসেবে বাংলাদেশের প্রথম আইএসও সনদ অর্জন করায় অভিনন্দন জানান তিনি।

আইএসও সনদ পেলো অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, ইংলিশ মিডিয়াম স্কুলের মধ্যে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলটি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের স্মারক বহন করছে। আইএসও সনদ অর্জন তার উৎকৃষ্ট উদাহরণ।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক তুবা আরবাব বলেন, স্কুলের শিক্ষার পরিবেশ, শিক্ষকদের উন্নত পাঠদান ও শিক্ষার্থী এবং অভিভাবকদের অকৃত্রিম সহযোগিতায় আইএসও সনদ অর্জন করা সম্ভব হয়েছে।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মো. নুরুন নবী বলেন, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষের দৃঢ় আদর্শ এবং সামগ্রিক দূরদর্শিতাই প্রতিষ্ঠানটির এ অবিস্মরণীয় মাইলফলক অর্জিত হয়েছে। আমাদের প্রতিষ্ঠানের নিয়মানুবর্তিতা, শিক্ষক অভিভাবকদের সহযোগিতাও এ সাফল্য অর্জনে বিরাট ভূমিকা রেখেছে।

রাজধানীর ধানমন্ডিতে ১৯৮৭ সালে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলটি প্রতিষ্ঠিত হয়। শিক্ষাপ্রতিষ্ঠান ব্যবস্থাপনা পদ্ধতিতে বিশেষায়িত মানোন্নয়ন সুনিশ্চিত করায় এ সনদ অর্জন করে প্রতিষ্ঠানটি।

এমএইচএম/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।