পরীক্ষা কেন্দ্রে প্রবেশ-অধ্যক্ষকে লাঞ্ছনা

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদকে শোকজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

নীতিমালা ভেঙে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার কেন্দ্রে প্রবেশ ও অধ্যক্ষকে লাঞ্ছনার অভিযোগে মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। কলেজের পরিচালনা পর্ষদ কেন ভেঙে দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পরিচালনা পর্ষদের সভাপতিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে শোকজের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসি পরীক্ষার প্রথমদিন পর্ষদের একজন সদস্য কেন্দ্রে ঢুকে পড়েন এবং কয়েকজন সদস্য কেন্দ্রের বাইরে অধ্যক্ষের সঙ্গে বাজে ব্যবহার করেন বলে অভিযোগ ওঠে। এ বিষয়ে চারজন অভিভাবক সদস্যের বিরুদ্ধে এসএসসি পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নীতিমালা লঙ্ঘন ও অধ্যক্ষকে লাঞ্ছনার ঘটনায় ব্যবস্থা নিতে পর্ষদের সভাপতির নির্লিপ্ততার অভিযোগ করেন।

নীতিমালা ভেঙে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ ও অধ্যক্ষকে লাঞ্ছনার অভিযোগে মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদকে শোকজ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। কলেজের পরিচালনা পর্ষদ কেন ভেঙে দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে। পরিচালনা পর্ষদের সভাপতিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে শোকজের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এমএইচএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।