‘ইংরেজিতে দক্ষ হয়ে শিক্ষার্থীরা বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

দেশের শিক্ষার্থীরা ইংরেজি ভাষার দক্ষতা অর্জনের মাধ্যমে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নটরডেম কলেজ ইংলিশ ক্লাব আয়োজিত সপ্তম জাতীয় ইংলিশ কার্নিভাল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, ব্যক্তিজীবন কিংবা কর্মজীবনে সফল হতে হলে ইংরেজি শেখার বিকল্প নেই। আমাদের শিক্ষার্থীরা ইংরেজিতে ব্যাপক দক্ষতা অর্জন করছে। বর্তমান শিক্ষার্থীদের অব্যাহত চর্চার মাধ্যমে ইংরজি ভীতি দূর হয়ে কর্মজীবনে আরও সফলতা অর্জন করতে সক্ষম হবে।

নটরডেম কলেজের স্মৃতিচারণ করে মন্ত্রী আরও বলেন, একসময়, এই কলেজে আমি পড়েছি। তখন এ কলেজে ইংরেজি ক্লাব ছিল না। ইংরেজি আন্তর্জাতিক ভাষা। এটা সবার জানা দরকার। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আমাদের ইংরেজি ভাষা দক্ষতার সঙ্গে জানতে হবে। অনেক শিক্ষার্থী ইংরেজিতে দুর্বল আবার অনেক শিক্ষার্থী ইংরেজি ভয় পায়। তবে ইংরেজি ভাষা চর্চার মাধ্যমে আরও ভালো করা সম্ভব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমান্ত পিউস রোজারিও।

আইএইচআর/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।