স্নাতকে ভর্তিতে সহায়তা পেতে অনলাইনে আবেদনের সময় বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০৪ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

স্নাতক (অনার্স) ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ২০২২-২৩ অর্থবছরে শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ভর্তি সহায়তা পেতে অনলাইন আবেদনের সময় বাড়ানো হয়েছে। প্রার্থীরা আগামী ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সই করেন সহকারী পরিচালক আনোয়ার হোসেন সোহাগ।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়/কলেজ/মাদরাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা পেতে অনলাইন আবেদনের সময় আগামী ৬ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি সহায়তা পাওয়ার জন্য শিক্ষার্থীকে লিঙ্কে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আগামী ৬ অক্টোবরের মধ্যে স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের আবেদন করতে হবে।

সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠানকে বিষয়টি অবহিত করতে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসকে নির্দেশ দেওয়া হয়েছে।

এমএইচএম/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।