চট্টগ্রামে অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২২ নভেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থা ও পড়াশোনা সংক্রান্ত নানা বিষয় তুলে ধরতে চট্টগ্রামে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অস্ট্রেলিয়ান এডুকেশন প্রোভাইডার ‘ন্যাশনাল একাডেমি অব প্রফেশনাল স্টাডিজ’ এবং চট্টগ্রামের রিলায়েন্স এডুকেশন এই কর্মশালার আয়োজন করে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তব্য দেন- ন্যাশনাল একাডেমি অব প্রফেশনাল স্টাডিজের ইমেরিটাস অধ্যাপক ই ইউজিন ক্লার্ক এবং পরিচালক ব্যারিস্টার সুমান ভেটোয়াল। কর্মশালায় ১২০ জন শিক্ষার্থী অংশ নেন।

এতে বক্তারা অস্ট্রেলিয়ান শিক্ষাব্যবস্থা, কীভাবে তা ছাত্র-ছাত্রীদের কাছে এতটা জনপ্রিয় হয়ে উঠছে, কোন কোন দিক লক্ষ্য রেখে একজন আবেদনকারীকে কোর্সের আবেদন করতে হয়- এসব বিষয়ে আলোচনা করেন। একই সঙ্গে কীভাবে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা করলে পড়াশোনা শেষে অস্ট্রেলিয়ায় ভালো ক্যারিয়ার গড়া যায় সে বিষয়েও আলোচনা করা হয়।

ন্যাশনাল একাডেমি অব প্রফেশনাল স্টাডিজের বাংলাদেশর প্রতিনিধি এবিএম জাকির হোসেন বলেন, এ ধরনের আয়োজন বাংলাদেশ থেকে উচ্চশিক্ষায় বিদেশ যেতে আগ্রহীদের সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করবে।

ইকবাল হোসেন/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।