ভিকারুননিসায় ভোটগ্রহণ চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৬ নভেম্বর ২০২২

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে গভর্নিং বডি নির্বাচনে ভোট অনুষ্ঠিত হচ্ছে আজ। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

প্রথম দফা স্থগিতের পর নতুন করে নির্বাচনের তারিখ ঠিক করা হয় ২৬ নভেম্বর। এর আগে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার ও ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহনাজ সুলতানা। তফসিল অনুযায়ী, ২৮ অক্টোবর ভিকারুননিসার মূল শাখাসহ সব শাখায় একযোগে ভোট হওয়ার কথা ছিল। পরে তারিখ পিছিয়ে করা হয় ৪ নভেম্বর। কিন্তু ২৭ অক্টোবর ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (শিক্ষা ও আইসিটি শাখা) থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে নির্বাচন স্থগিত করা হয়। প্রতিষ্ঠানটির সভাপতিসহ ১১ সদস্যের গভর্নিং বডি গঠন করা হবে।

এতে চারজন শিক্ষক প্রতিনিধি ও ছয়জন অভিভাবক সদস্য থাকবেন। নিয়ম অনুযায়ী সভাপতি হবেন ঢাকা বিভাগীয় কমিশনার। এর বাইরে সাধারণ অভিভাবক প্রতিনিধি হিসেবে বিদ্যালয়ের প্রাথমিক শাখায় একজন, স্কুল শাখায় দুজন, কলেজ শাখায় দুজন এবং সংরক্ষিত মহিলা প্রতিনিধি হিসেবে নির্বাচিত হবেন একজন। শিক্ষকদের মধ্য থেকে কলেজে একজন, স্কুলে দুজন এবং সংরক্ষিত নারী শিক্ষক হিসেবে একজন নির্বাচিত হবেন।

অভিভাবকরা বলছেন, এবার নির্বাচনের প্রার্থীদের মধ্যে অভিযোগ রয়েছে বেশ কয়েকজনের বিরুদ্ধে। গতবার ভর্তি বাণিজ্যের কারণে প্রার্থিতা বাতিল হয় ড. তাজুল ইসলামের। এর বাইরে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (উত্তর) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার থাকাকালে তার বিরুদ্ধে অবৈধ উপায়ে অর্থ উপার্জন এবং পাচারের অভিযোগ ওঠে। তিনি এবার স্কুল শাখায় অভিভাবক প্রতিনিধি প্রার্থী।

এর বাইরে একজন শিক্ষক প্রতিনিধিসহ কয়েকজন অভিভাবক প্রতিনিধি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে অনিয়মের।

এমএইচএম/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।