বইমেলায় মাইদুর রহমান রুবেলের কন্যারাশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:৩৮ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮

অমর একুশে বইমেলা-২০১৮ উপলক্ষে প্রকাশিত হয়েছে সময়ের প্রতিশ্রুতিশীল লেখক মাইদুর রহমান রুবেলের ব্যতিক্রমী ছোটগল্প সংকলন কন্যারাশি। সম্পূর্ণ ভিন্ন মেজাজের ১২টি গল্প বিভিন্ন বয়সী পাঠকের কথা বিবেচনা করে লিখেছেন রুবেল। গল্পগুলোতে এই সমাজের মানুষের চরিত্র ফুটে উঠেছে।

বইটি প্রকাশ করেছে মেরিট ফেয়ার প্রকাশন। প্রচ্ছদ করেছেন আক্কাস খান। বইটির দাম পড়বে ১শ টাকা। মানবমনের নানা টানাপড়েন, দ্বন্দ্ব-সংঘাত, প্রেম-বিরহসহ সমাজব্যবস্থার নানা অসংগতি উঠে এসেছে গল্পগুলোতে। মানবমনের গতিপ্রকৃতি আর বিভিন্ন রসায়নের সংমিশ্রনে তৈরি হয়েছে এসব গল্পের পটভূমি।

শব্দচয়ন এবং গুল্পের নিখুত বুনন মুগ্ধ করবে পাঠকদের। পাঠক কোনো গল্প পড়ে হাসবে, কোনো গল্প পড়ে চোখের কোণে অজান্তেই জল চলে আসবে। কোনো গল্পে হারিয়ে যাবে অতীতের আবেগময় জীবনে।

গল্পের শিরোনামগুলো হলো- ভালোবাসার কাছে আসা, যন্ত্রণা সমগ্র, বডি-স্প্রে, বেদনা বিলাস, কন্যারাশি, ঈশ্বরের কাছে খোলা চিঠি, কবজ, ম্যারেজ কার্ড, সানগ্লাস, টানাপোড়েন, অ-পদার্থ বিজ্ঞান ও বিবর্ণ জীবন।

পেশায় সাংবাদিক মাইদুর রহমান রুবেল অবসর সময়ে করেন লেখালেখি। তার গল্পে তৈরি হয়েছে নাটক বডি-স্প্রে। লেখকের উল্লেখযোগ্য বই টেলিভিশন সংবাদ ও সাংবাদিকতা, ভূতের রাজ্য, দুষ্টু ভূতের কাণ্ড, ফ্রেন্ড রিকোয়েস্ট ইত্যাদি।

তার সম্পাদিত বই হন্টেড এক্সক্লুসিভ ও সায়েন্স ফিকশন এক্সক্লুসিভ। নিয়মিত সম্পাদনা করেন সাহিত্যবিষয়ক পত্রিকা কালস্রোত ও ভূতবিষয়ক পত্রিকা ভূতডটকম। লেখালেখির জন্য বেশকিছু পুরস্কারও পেয়েছেন প্রতিশ্রুতিশীল এই লেখক।

এমএম/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :