একুশের বইমেলায় ফারুক নওয়াজের ১০ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

এবারের একুশের বইমেলায় জনপ্রিয় শিশুসাহিত্যিক ফারুক নওয়াজের ১০টি শিশু-কিশোর বই প্রকাশিত হয়েছে। তার এ বইগুলো হচ্ছে,- ‘কিশোর উপন্যাস সমগ্র-১’। এটি প্রকাশ করেছে বিশ্ব সাহিত্য ভবন। চিত্রশিল্পী মামুন হোসাইনের প্রচ্ছদে বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।

গল্পের বই ‘রাজু ও মায়ের গল্প’। এটির প্রচ্ছদ এঁকেছেন রজত। এটিও প্রকাশ করেছে বিশ্ব সাহিত্য ভবন। বইটির মূল্য রাখা হয়েছে ৯০ টাকা।

faruk

‘প্রকৃতির গল্প’-এটি প্রকাশ করেছে বিশ্ব সাহিত্য ভবন। ধ্রুব এষের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ৫০ টাকা। ‘স্বাধীনতার সাঁকে’ এটি জাতির পিতার ঐতিহাসিক ছয় দফা নিয়ে উপন্যাস। ধ্রুব এষের প্রচ্ছদে উপন্যাসটি প্রকাশ করেছে পঙ্খীরাজ। এর মূল রাখা হয়েছে ২৫০ টাকা।

‘নির্বাচিত কিশোর উপন্যাস সমগ্র’-এটি প্রকাশ করেছে সৃজনী। মশিউর রহমানের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ৩৫০ টাকা।

faruk

‘বাবা কাহিনি’ বইটি প্রকাশ করেছে গ্রন্থরাজ্য। এর দাম রাখা হয়েছে ১০০ টাকা ‘চায়চাম্পার মেয়ে ভূত’-বইটি প্রকাশ করেছে অর্জন। এর দাম রাখা হয়েছে ১৫০ টাকা। এর প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

‘তোমাদের জন্য এক ডজন গল্প’-বইটি প্রকাশ করেছে চিরন্তন। বিপ্লবের প্রচ্ছদে বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

faruk

‘আমাদের জাতির পিতা’-রজতের প্রচ্ছদে এ বইটি প্রকাশ করেছে শিশু কানন। এর দাম রাখা হয়েছে ৩০০ টাকা। ‘নাম লিখেছি পাতায় পাতায়’-রজতের প্রচ্ছদে এ বইটি প্রকাশ করেছে অক্ষরবৃত্ত। এর মূল্য ১৬০ টাকা।

এএ/জেআইএম