বইমেলায় নাফিউল ইসলামের ‘কানাইখালির মাঠে’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে বাংলাদেশ পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চ (এসবি) ঢাকা মহানগরের অ্যাডিশনাল ডিআইজি ইঞ্জিনিয়ার এ জেড এম নাফিউল ইসলামের প্রথম কাব্যগ্রন্থ ‘কানাইখালির মাঠে’। কবিতার প্রতি দুর্নিবার সখ্যতা থেকেই তাঁর কবিতায় শব্দ বোনা।

‘কানাইখালির মাঠে’ বইটিতে একশ’ কবিতা রয়েছে। অত্যন্ত সহজ-সরল ছন্দ ও শব্দে লেখা তাঁর কবিতার প্রতিটি লাইনে জড়িয়ে আছে কবির শৈশব-কৈশোরের স্মৃতিময় দিন-রাত। তার লেখায় নিজ গ্রাম, শিক্ষা প্রতিষ্ঠান, খেলার মাঠ, রাজনীতি, ধর্ম-দর্শন, কৃষ্টি-কালচার, অজ্ঞতা-অভিজ্ঞতা মিলেমিশে একাকার হয়ে গেছে।

in

শুক্রবার বিকেল ৫টায় বইমেলার মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বিপিএম (বার)। এসময় অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম (অব.), ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, অতিরিক্ত ডিআইজি হায়দার আলী খান, এসপি এসএন মো. নজরুল ইসলাম, এসপি আশিক সাইদ, এসপি ফরিদা ইয়াসমিন, এসপি মারুফ উল ইসলাম (ডিসি রমনা), তরুণ লেখক সাদাত হোসাইনসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কবি ও আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে পুলিশ প্রধান বলেন, ‘নাফিউল ইসলামের প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত ও অভিভূত। পুলিশের চাকরির মতো একটি ব্যস্ততম পেশায় থেকেও সাহিত্যচর্চায় নিজেকে নিয়োজিত রেখেছেন এজন্য তাকে আন্তরিক অভিনন্দন জানাই।’

এসইউ/এমকেএইচ