নীল ভালোবাসার প্রকাশনা উৎসব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১২:০৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

বসন্তের পড়ন্ত বিকেলে তরুণ কবি ও সাংবাদিক সাইফুল বিন হাসানের ‘নীল ভালোবাসা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্যদিয়ে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাঙ্গামাটি পৌরসভা এলাকায় পাহাড়ের প্রধান দৈনিক পার্বত্য চট্টগ্রাম কার্যালয়ে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন। এসময় তিনি বলেন, ‘প্রেম-ভালোবাসা কবে, কখন, কার অজান্তে হয়ে যায়-ঘটে যায় তা বুঝে ওঠা যায় না। প্রেম এমনই- হুট করেই চলে আসে, মানুষ একে-অপরের প্রেমে-মোহে পড়ে যায়। মানুষের প্রতি মানুষের ভালোবাসা-প্রেম, আত্মার টান কবিতায়ই প্রকাশ পায়। কবিতায় মানুষ বাস্তবকে খুঁজে পায়। কবিতায় মানুষ প্রিয়জনকে খুঁজে বেড়ায়।’

Rangamati-in

শিক্ষক লিটন দেবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটির প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিক, কবি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কবি হাসান মনজু তরুণ কবি সাইফুল বিন হাসানকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি করেন। এবারের বইমেলায় আসা ‘নীল ভালোবাসা’ থেকে কবিতা আবৃত্তি করেন সীমা ত্রিপুরা ও তুষার ধর।

সাইফুল বিন হাসানের জন্ম ও বেড়ে ওঠা রাঙ্গামাটিতে। তিনি সাংবাদিকতার সঙ্গে জড়িত। তিনি জাগোনিউজ২৪.কমের রাঙ্গামাটি প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

এসইউ/জেআইএম