বইমেলায় ‘বদলে যাও বদলে দাও’

বাইজিদ আল-হাসান
বাইজিদ আল-হাসান বাইজিদ আল-হাসান , ওমান প্রতিনিধি
প্রকাশিত: ০৩:১০ পিএম, ০১ মার্চ ২০১৯

বহুমুখী প্রতিভার অধিকারী লেখক হাবিবুর রহমান মিছবাহর ‘বদলে যাও বদলে দাও’ নতুন করে আলোচনায় এসেছে একুশে বইমেলায়। ২০১৮ সালের বইমেলায় প্রকাশিত ‘বদলে যাও বদলে দাও’ বইটি ‘নবসাহিত্য’ প্রকাশনীর বেস্ট সেলার ছিল।

এবারের মেলায় লেখকের নতুন বই আসে ‘নিউ ভার্সন অব লাভ’। ১৬ ফেব্রুয়ারি মোড়ক উন্মোচনের পর থেকেই আলোচনায় ছিল। ‘বাড কম্প্রিন্ট অ্যান্ড পাবলিকেশন্স’ থেকে প্রকাশিত হয় এটি। ‘বদলে যাও বদলে দাও’ এর দ্বিতীয় সংস্করণও প্রকাশের দায়িত্ব নেয় বাড কম্প্রিন্ট অ্যান্ড পাবলিকেশন্স।

নতুন বইটির পাশাপাশি হঠাৎ আলোচনায় চলে আসে ‘বদলে যাও বদলে দাও’ বইটিও। বাড কম্প্রিন্ট অ্যান্ড পাবলিকেশন্সের স্টলে পাঠকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল ‘বদলে যাও বদলে দাও’ ও ‘নিউ ভার্সন অব লাভ।’

ইসলাম নিয়ে আপত্তিকারীদের জবাব, মুক্তচিন্তার নামে ধর্ম অস্বীকারকারীদের জবাব, ধর্মনিরপেক্ষতার নামে বিবাদ সৃষ্টি, জিহাদ, মৌলবাদী ও সামাজিক চারিত্রিক অবক্ষয় নিয়ে লেখা ‘বদলে যাও বদলে দাও’ বইটি ২০১৯ একুশে বইবেলার শেষদিন পর্যন্ত পাওয়া যাবে।

সময় বাড়ানোয় আরও দু’দিন পাঠকরা সংগ্রহ করতে পারবেন বইটি। প্রচ্ছদ ডিজাইন করেছেন ইবরাহীম কোব্বাদী। মুদ্রিত মূল্য ২০০ টাকা। এ ছাড়াও একই স্টলে লেখকের ‘নিউ ভার্সন অব লাভ’ ও ‘রোহিঙ্গা শিবিরের অলিগলি’ পাওয়া যাবে।

বইমেলা শেষে বাংলাবাজারসহ দেশের বিভিন্ন লাইব্রেরি থেকে সংগ্রহ করা যাবে বইগুলো। তা ছাড়াও অনলাইন শপ রকমারি ডটকম ও দারাজ ডটকম থেকেও সংগ্রহ করা যাবে।

এমআরএম/এমকেএইচ