সাড়া জাগিয়েছে অরুণ কুমারের ‘চিলিংহাম দুর্গে আতঙ্ক’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

অরুণ কুমার বিশ্বাস মূলত গোয়েন্দা লেখক। তিনি অ্যাভেঞ্চার উপন্যাসেও বিশেষ পারঙ্গম। চাকরির সুবাদে বিশ্বের বিভিন্ন দেশ ঘুরতে গিয়ে জোগাড় করেছেন গোয়েন্দা ও রহস্য উপন্যাসের বিপুল রসদ। তিনি কিশোরদের মন পড়তে পারেন, জানেন তাদের রুচি ও পছন্দ।

তার শব্দচয়নে মুন্সীয়ানা খুব সহজেই পাঠকের মনোযোগ আকর্ষণ করে। তিনি দীর্ঘ বিশ বছর ধরে লিখছেন। ফলে তার স্বতন্ত্র ডিকশন বা লিখনশৈলী তৈরি হয়েছে। যা কি-না পাঠকের কাছে বিশেষভাবে সমাদৃত।

এবারের বইমেলায় অরুণ কুমার বিশ্বাসের পাঠকপ্রিয় বই ‘চিলিংহাম দুর্গে আতঙ্ক’ এবং ‘গুবলু গোয়েন্দা বিপদে’। প্রকাশিত হয়েছে পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে। গোয়েন্দা উপন্যাস ‘অনল মিত্রের অপমৃত্যু’ প্রকাশ করেছে অন্যপ্রকাশ। ‘তদন্তে ভুল ছিল’ এসেছে কলি প্রকাশনী থেকে। ‘ফেরিবোটে ফেরেববাজ’ প্রকাশ করেছে বাংলাপ্রকাশ। বাবুই থেকে এসেছে ‘সিধুমামার সিন্দুক রহস্য’, অনিন্দ্য প্রকাশ থেকে এসেছে ‘জোহানেসবার্গে জিঘাংসা’।

চিলিংহাম দুর্গে আতঙ্কের কাহিনি সংক্ষেপ এরকম- মধ্যরাত। লন্ডনের উপকণ্ঠে কেন্ট সীমান্তে চিলিংহাম কাসলের ভূগর্ভস্থ কক্ষে ঢুকে পড়ে চার তারুণ অভিযাত্রী মাইক, সুমন, এমেল ও সায়ান। কুখ্যাত ড্রাগ মাফিয়া কেভিন ও’নেইল জরুরি সভায় ব্যস্ত মিস এলিটা ও ম্যাক্সমুলারের সাথে। ডেভিডকে নিয়ে এবার কী করা যায়! শুট করবে, নাকি ঠেলে দেবে ক্ষুধার্ত কুকুর জার্মান শেফার্ডের মুখে!

বেসমেন্টে ভগ্নপ্রায় কাঠের সিঁড়ি বেয়ে নামতে গিয়ে সহসাই অঘটন। ধরা পড়ে যায় ওরা। ম্যাজিক নাইফ কিংবা ক্লোরোফর্ম টিউব কোনো কাজেই আসে না। ওদের ধরে মুগুরপেটা করে নির্দয় কেভিনের লোক। ডেভিডকে বাঁচাতে গিয়ে প্রায় মেরেই ফেলে লেডি মাফিয়া মিস এলিটাকে! স্প্যানিশ ‘গ্যারোট’ কৌশল বাঁচিয়ে দেয় মাইক ও সুমনকে। কিন্তু বাকিদের কী হবে! এমেল কিংবা সায়ান! বিষাক্ত ইঞ্জেকশন নিয়ে তৈরি ম্যাক্স। আমাজন জঙ্গলের বিষাক্ত ট্যারানটুলা! তবে কি বাঁচবে না হিমালয়ের কোলে বেড়ে ওঠা নেপালি ছেলে সায়ান!

সহসাই সাইরেন। সংগঠিত অপরাধ দমন বিভাগের চৌকস ইন্সপেক্টর রিচার্ড লেডেন বেইলি ব্রিজ আর এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে হাজির! ড্রাগ মাফিয়ার সাথে স্কটল্যান্ড ইয়ার্ডের ধুন্ধুমার লড়াই। যাকে বলে মুখোমুখি এনকাউন্টার! দেখাই যাক না, এবার কী হয়! সুমন কি পারবে তার বন্ধুদের বাঁচাতে!

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]