মুস্তাফিজুর রহমান নাহিদের ‘ভূতের অঙ্ক পরীক্ষা’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

মেলায় এসেছে কথাসাহিত্যিক ও নাট্যকার মুস্তাফিজুর রহমান নাহিদের নতুন বই ‘ভূতের অঙ্ক পরীক্ষা’। ২১ ফেব্রুয়ারি বইটি মেলায় এসেছে। এটি শিশু-কিশোরদের গল্পগ্রন্থ। বইটি প্রকাশ করেছে টুনটুনি প্রকাশন। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইটি পাওয়া যাচ্ছে মেলায় ৭৭২ নং স্টলে।

জানতে চাইলে মুস্তাফিজুর রহমান নাহিদ বলেন, বইটির প্রতিটি গল্পে আলাদা আলাদা বার্তা রয়েছে। শিশু-কিশোররা ভূতের গল্প পড়তে একটা গা শিরশির ভাব অনুভব করে। ভয়ে ভয়ে গল্পটা শেষ হয়ে যায়। বেশিরভাগ গল্পেই ম্যাসেস থাকে না। আমি এই ধারা থেকে বের হওয়ার চেষ্টা করেছি। প্রতিটি গল্প থেকেই বাচ্চারা নতুন কিছু শিখতে পারবে।

এদিকে মেলার দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হয়েছে লেখকের একটি উপন্যাস গ্রন্থ। সুখমহল গ্রন্থটি প্রকাশিত হয় কুঁড়েঘর প্রকাশনী লিমিটেড থেকে। এর প্রচ্ছদ এঁকেছেন মিতা মেহেদী। ‘সুখমহল’ একটি সামাজিক ও জীবনধর্মী উপন্যাস। বইটিতে জীবনবোধের গল্প ফুটে উঠেছে। অর্ক, গৌরি, রাকিব, রাজ, আনজিরা বেগম, মসলেম উদ্দীনসহ বেশকিছু চরিত্র নিয়ে তৈরি হয়েছে এ গল্প।

মুস্তাফিজুর রহমান নাহিদ বলছিলেন, নাটক, উপন্যাস, গল্প, কবিতা যা-ই লিখি না কেন, সবসময় একটু ভিন্ন ধারায় লিখতে ভালোবাসি। চেষ্টা করি পাঠক যাতে নতুন কিছু পায়।

এইচএস/জেডএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]