বইমেলায় শান্তর দুই বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

তরুণ লেখক মশিউর রহমান শান্ত মূলত একজন রেডিও জকি। রেডিওতে তুমুল জনপ্রিয় হবার কারণে আরজে শান্ত হিসেবেই বেশি পরিচিত। গল্প বলতে ভালোবাসেন। লেখালেখির যাত্রা শুরু সেই ছোটবেলা থেকেই। প্রকাশিত গ্রন্থ সংখ্যা এগারো। বরাবরের মতো এবারও বইমেলায় প্রকাশ হয়েছে তার দুটো বই। এই বছরে প্রকাশ হয়েছে উপন্যাস ‘রেডিও জকি’ যা প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনা। এবং ভ্রমণ কাহিনী ট্রেন টু কাশ্মীর প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন থেকে। যা ইতিমধ্যে পাঠকের বেশ ভালো সাড়া পেয়েছে।

রেডিও জকি বইটি একজন মধ্যবিত্ত পরিবারের তরুণের গল্পকে কেন্দ্র করে লেখা হয়েছে। যেখানে দেখা যায় একজন স্বপ্নবাজ তরুণ কিভাবে একের পর এক স্ট্রাগলের পর তার স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যায়। আবার একই সাথে এটাও দেখানো হয়েছে যে অসাধারণ বলে কিছুই নেই। সাধারণ থাকতে পারাটাই অনেক বড় অসাধারণ ব্যাপার। প্রথম দিকে স্ট্রাগল থাকলেও সেই মধ্যবিত্ত পরিবারের তরুণ একদিন পৌঁছে যায় খ্যাতির চূড়ায়। আর এইসব টানাপোড়নের গল্প নিয়েই উপন্যাস রেডিও জকি। বইটি পাওয়া যাবে বইমেলায় বর্ষা দুপুরের ২৩৬,২৩৭ এবং ২৩৮ নাম্বার স্টলে।

অপরদিকে ট্রেন টু কাশ্মীর পাঞ্জেরী পাবলিকেশন থেকে প্রকাশ হওয়া লেখকের আরেক উপন্যাস। যেখানে একই সাথে কাশ্মীরের ভ্রমণ কাহিনীর পাশা-পাশি ফারহিন শাহ নামক এক কাশ্মীরী কন্যাকে নিয়ে গল্প বলা হয়েছে। এক বাঙালি যুবকের সাথে ফারহিনের প্রেমের গল্প নিয়েই মূলত ট্রেন টু কাশ্মীর। কিন্তু গল্পের এক পর্যায় সেই প্রেম হুট করেই বদলে যায়। বদলাতে থাকে গল্পের প্রেক্ষাপট। এই বইতে কাশ্মীরের পাশাপাশি ভুটানের কিছু ব্যাপারও চলে এসেছে প্রসঙ্গক্রমে। সবমিলিয়ে যারা ভ্রমণ এবং গল্প দুই ধরণের স্বাদ নিতে চান তারা অবশ্যই পড়তে পারেন ব্যতিক্রমধর্মী উপন্যাস ট্রেন টু কাশ্মীর। বইটি পাওয়া যাবে বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন এর ১৯ নাম্বার প্যাভিলিয়নে।

এএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]