বইমেলায় জিনাতুননেছার ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও তারুণ্যের ভাবনা’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ এএম, ১২ মার্চ ২০২২

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে জিনাতুননেছা জিনাত সম্পাদিত বই ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও তারুণ্যের ভাবনা’।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান চত্বরে বিশ্ব সাহিত্য ভবনের প্যাভিলিয়নে বইটির মোড়ক উন্মোচন হয়। তোফাজ্জল হোসেনের প্রকাশনায় বইটির প্রচ্ছদ করেছেন মনিরুল আহসান।

স্বাধীনতা, দেশের চলমান সমাজ ব্যবস্থা ও ভবিষ্যত নিয়ে তরুণ প্রজন্ম ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ইতিবাচক চিন্তা-ভাবনা বইটিতে উঠে এসেছে।

নিজের বই সম্পর্কে লেখিকা জিনাতুন্নেছা জিনাত বলেন, আমাদের দেশ নিয়ে তরুণদের ইতিবাচক ভাবনা আমি তুলে ধরেছি। ‘এদেশে কিছু হবে না' এসব কথা অনেকেই বলে বিদেশের দিকে পারি জমান। কিন্তু দেশটাকে গড়ার দায়িত্ব আমাদের সবার। আমরা একজন একজন করে প্রতিজন যদি সচেতন হই, তবেই দেশকে ভালো রাখা সম্ভব।

জিনাতুননেছা জিনাত বর্তমানে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে জীববিজ্ঞান বিষয়ে সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত। তার প্রকাশিত গ্রন্থসমূহের মধ্যে রয়েছে- ক্যান্সারের সাথে যুদ্ধ : একজন জয়িতার গল্প (আত্মজীবনীমূলক গ্রন্থ), ভার্চুয়াল ফ্রেন্ড-১: গল্পের কথা (উপন্যাস), তোমার মতো কেউ ভালো নয় (কাব্যগ্রন্থ), এসো গল্প পড়ি, উন্নত জীবন গড়ি (কিশোর গল্পগ্রন্থ), ধূসর অনুভূতিগুলো (গল্পসংকলন), ভার্চুয়াল ফ্রেন্ড-২: সীমানা প্রাচীর (উপন্যাস), জান্নাত লাভের সহীহ্ ও সহজ আমল (ধর্মীয়) এবং কবির জন্য কবিতা (কাব্যগ্রন্থ)।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণ আরএফএল গ্রুপের ডিউরেবল প্লাস্টিকের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. তৌকিরুল ইসলাম। এছাড়াও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এমআইএস/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]