একুশে বইমেলায় ‘আমার জীবন আমার সূজন’

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ১৪ মার্চ ২০২২
ছবি: সংগৃহীত

নাট্য নির্দেশক ও সংস্কৃতিকর্মী জামাল উদ্দিন হোসেনের আত্মজীবনীমূলক রচনা ‘আমার জীবন আমার সূজন’এখন একুশে বইমেলায়। প্রকাশ করেছে ‘মুক্তধারা নিউইয়র্ক’ প্রকাশনী। শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কবি কামাল চৌধুরী সম্প্রতি বইটির মোড়ক উন্মোচন করেন।

এ সময় দীপু মনি বলেন, জামাল উদ্দিন হোসেন পেশায় প্রকৌশলী হলেও তার নেশা হলো নাটক। তার বসবাস নাট্যজগতে। তার সমস্ত অস্থিত্বে শিল্প সংস্কৃতি ও সাহিত্য বিদ্যমান। তিনি যদিও এখন প্রবাসে, কিন্তু তার হৃদয়জুড়ে বাংলাদেশ। লেখায় আমরা তারই প্রতিফলন পাবো এই প্রত্যাশা করি। ‘আমার জীবন আমার সূজন’ গ্রন্থটির প্রসার ও পাঠকপ্রিয়তা আশা করেন তিনি।

জামাল উদ্দিন হোসেন জাগো নিউজকে বলেন, আমার জীবনের ছয় দশকের বেশি সময় ধরে আমি যেসব নাটকে অভিনয়ে যুক্ত ছিলাম সেসব নাট্য অভিজ্ঞতার স্মৃতিগুলো আগ্রহী দর্শক পাঠক ও নাট্যকর্মীদের মধ্যে আমি ভাগ করে দিতে চাই। আশাকরি গ্রন্থটি সবার ভালো লাগবে।

তিনি গ্রন্থটির মোড়ক উন্মোচনের জন্য শিক্ষামন্ত্রী ড. দীপু মনির প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও তিনি গ্রন্থটি প্রকাশের জন্য ‘মুক্তধারা নিউইয়র্ক’ কে ধন্যবাদ জানান।

এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।