বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজে বইমেলা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ৩০ জুলাই ২০২২

বাংলাদেশ পুুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের উদ্যোগে শেষ হয়েছে ৭ দিনব্যাপী ‘ক্লাসের ফাঁকে বইমেলা ২০২২’।

বিজিবি সদরদপ্তরে অবস্থিত কলেজটির মুক্তমঞ্চে ২৪ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত বইমেলায় ৫২টিরও বেশি প্রকাশনী অংশগ্রহণ করে।

উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কবি কামাল চৌধুরী।

jagonews24

কবি কামাল চৌধুরী বলেন, ‘ক্লাসের ফাঁকে বইমেলা’র এ আয়োজন আমাকে ভীষণ মুগ্ধ করেছে। আমি মনে করি, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের মতো এ ধরনের আয়োজন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে দিতে হবে। এমন শিক্ষাবান্ধব উদ্যোগের জন্য প্রতিষ্ঠানের অধ্যক্ষ এবং বিজিবি কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই।’

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির উপদেষ্টা ওসমান গণি ও সহসভাপতি শ্যামল পাল। বিশেষ অতিথিরা বলেন, ‘কর্তৃপক্ষের সহযোগিতা পেলে আবারো মেলার আয়োজন করার ইচ্ছা পোষণ করি।’

jagonews24

সভাপতি অধ্যক্ষ লে. কর্নেল হাফেজ মো. জোনায়েদ আহাম্মদ বলেন, ‘মূলত শিল্প, সাহিত্য ও সংস্কৃতি নির্ভর সমাজ নির্মাণের লক্ষ্যে এ আয়োজন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও তথ্যপ্রযুক্তির সাথে তাল মিলিয়ে যুগোপযোগী নাগরিক তৈরি করাই এ মেলার উদ্দেশ্য। এখান থেকেই শিক্ষার্থীরা মেধা ও মননের চর্চায় নিজেদের নিয়োজিত রেখে সচেতন মানুষ হিসেবে ভবিষ্যতে দেশের হাল ধরবে।’

jagonews24

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির একটি স্বপ্নের নাম ‘ক্লাসের ফাঁকে বইমেলা’। সংগঠনটি ২০১৭ সাল থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজন করে চলেছে ‘বইমেলা’। ক্লাসের বাইরে এসে শিক্ষার্থীরা মনের মতো বই, পত্রপত্রিকা দেখতে পারে, কিনতে পারে।

শিক্ষার্থীরা এখান থেকে কিনতে পারে বেশি কমিশনে এবং অনেক কম দামে। বইমেলায় ‘রউফিয়ান রচনাবলি’ নামে একটি স্টলে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বইপত্র প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা করা হয়।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।