বইমেলায় রহমান শেলীর ৪ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

বইমেলায় রহমান শেলীর ৪টি বই প্রকাশিত হচ্ছে। এরই মধ্যে তার ‘মা’ ও ‘আয়েসী চোর’ নামের দুইটি বইমেলায় পাওয়া যাচ্ছে। এছাড়া তার ‘অদ্ভুতরে’ ও ‘মৃত্যুর আগে সত্যটি বলে যেতে চাই’ নামের বই দুটি খুব শিগগিরই বইমেলায় পাওয়া যাবে। রহমান শেলীর বইগুলো প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স।

রহমান শেলী এবার একটি ভিন্ন কাহিনি অবলম্বনে বই ‘মা’ লিখেছেন। মা উপন্যাসের কাহিনি একটু ভিন্ন রকমের। এ উপন্যাসের আখ্যান সাধারণ মানুষের বোধের জগতকে নাড়া দেবে। এ উপন্যাসে পাঠক খুঁজে পাবে এক ভিন্ন আবেগকে, ভালোবাসাকে। সেলিনা খাতুনের গর্ভে জন্ম নেয়া প্রতিবন্ধী বাবুনকে ঘিরে বেড়ে উঠেছে উপন্যাসের ঘটনা পরম্পরা। আমাদের সমাজ ব্যবস্থায় এখনো অনেক ক্ষেত্রে প্রতিবন্ধী শিশুদের সহজভাবে গ্রহণ করা হয় না। তাদের নিয়ে নানা ধরনের টানাপড়েন থাকে। এ উপন্যাসে সেলিনা খাতুন বাবুন নামের প্রতিবন্ধী শিশুর জন্ম দিলে তাকে স্বামীসহ সমাজের এক নতুন চেহারার মুখোমুখি হতে হয়। কিন্তু সেলিনা হার মানার মেয়ে নয়। বাবুন জন্মাবার পর তাকে ছেড়ে চলে যায় তার বাবা। সেলিনা খাতুনের জীবনে নেমে আসে চরম অন্ধকার। তারপর থেকে শুরু হয় সেলিনার কঠিন সংগ্রাম যেখানে বার বার জয়ী হয়েছে একজন মা।

মা উপন্যাসের পরতে পরতে লেখক মুন্সিয়ানার সঙ্গে ফুটিয়ে তুলেছেন একজন সন্তানকে নিয়ে একজন মমতাময়ী মায়ের এক অনুপম ভালোবাসার কাহিনি যেখানে পাঠক নিজেকে গভীরভাবে খুঁজে পাবেন। সম্পৃক্ত করবেন।

উপন্যাসটি পাঠ করে আমাদের সমাজে জন্ম নেয়া প্রতিবন্ধী শিশুদের জন্য পাঠকের মনে তৈরি হবে এক ধরনের মায়াবি ভালোবাসা। লেখক রহমান শেলী আশা করছেন বইটি সবার কাছে ভালো লাগবে।

এএ/এমএস

আপনার মতামত লিখুন :