বইমেলায় নাজমুল ইসলামের তৃতীয় বই ‘মায়াময়ী’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বইমেলায় পাওয়া যাচ্ছে নাজমুল ইসলামের তৃতীয় বই ‘মায়াময়ী’। এটি সমকালীন সামাজিক উপন্যাস। সমবেদনা ও সমব্যথীর উপন্যাস। জীবনের জটিল সব সমীকরণ, টানাপোড়েন, বেকার জীবনের হতাশায় ছায়ার আশ্রয়, আবার প্রচণ্ড রকমের মায়ার টানে দুটি জীবনের অপ্রত্যাশিতভাবে মিশে যাওয়ার গল্প ফুটে উঠেছে এ উপন্যাসে।

বইটি প্রকাশ করেছে কথামেলা প্রকাশন। পাওয়া যাচ্ছে ২৯৭-২৯৮ নম্বর স্টলে। বইটির মুদ্রিত মূল্য ২৭০ টাকা। মেলায় ২৫% ছাড়ে পাওয়া যাবে ২০০ টাকায়। গতবছর বইমেলায় তার কাব্যগ্রন্থ ‘বিরহ বিলাস’ পাঠকমহলে বেশ প্রশংসিত হয়। ২০০৪ সালের বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম উপন্যাস ‘মানব প্যারাসাইট’।

নাজমুল ইসলাম বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার সন্তোষপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করতে ভালোবাসেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেন। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ ক্যারোলাইনা থেকে এমএসসি ইন অ্যাকাউন্টিং সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়টি তাকে ‘আউটস্ট্যান্ডিং গ্রাজুয়েট স্টুডেন্ট ২০১৭’ পুরস্কারে ভূষিত করে।

একসময় নাট্যধারা থিয়েটারের সাথে যুক্ত ছিলেন। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘শেরে-বাংলা স্মৃতি সম্মাননা পদক-২০১৮’ লাভ করেন।

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]