বইমেলায় আজ এসেছে ১৩৯টি নতুন বই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ২২ মার্চ ২০২১

বইমেলার পঞ্চম দিন সোমবার (২২ মার্চ) নতুন বই এসেছে ১৩৯টি। এর মধ্যে কবিতা ৫০টি, উপন্যাস ২৮টি, গল্প ২০টি, প্রবন্ধ ১৩টি, বঙ্গবন্ধু ৪টি, ছড়া ৩টি, জীবনী ৩টি, মুক্তিযুদ্ধ বিষয়ক ৪টি, শিশু সাহিত্য ২টি ও ইতিহাস ২টি।

এবারের বইমেলায় তারুণ্যের উপস্থিতি বেশি দেখা গেছে। তারা প্রত্যেকে বই কেনার জন্য ঘোরাঘুরি করছেন। খুঁজে খুঁজে হাতে তুলে নিচ্ছেন পছন্দের বই।

সোমবার টিএসসি সংলগ্ন গেট দিয়ে মেলায় ঢুকতেই দেখা যায় ইউনিফর্ম পরিহিত একদল স্কুল শিক্ষার্থীকে। জানা গেল নারায়ণগঞ্জের মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা তাদের মেলায় নিয়ে এসেছেন।

jagonews24

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জানান, শিক্ষার্থীরা সোনার মানুষ হিসেবে যেন তৈরি হয়, এই দেশপ্রেমটা তাদের মাঝে তৈরি করার জন্য আমরা বইমেলা পরিদর্শনে এনেছি। শিক্ষার্থীদের প্রত্যেককে ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ’ বইটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপহার দেয়া হয়েছে। নতুন প্রজন্মকে বইয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেয়াই আমাদের প্রচেষ্টা।

আগামীকালের অনুষ্ঠানসূচি :

আগামীকাল ২৩ মার্চ মঙ্গলবার অমর একুশে বইমেলার ষষ্ঠ দিন। এদিন মেলা চলবে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত।

jagonews24

বিকেল ৪টায় বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধ ও নারী’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

প্রবন্ধ উপস্থাপন করবেন মনিরুজ্জামান শাহীন। আলোচনায় অংশগ্রহণ করবেন মোহাম্মদ জাকীর হোসেন এবং একেএম জসীম উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সেলিনা হোসেন।

জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]