বইমেলায় আবু আলীর ‘আকাশ থেকে জলে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ০২ এপ্রিল ২০২১

সাংবাদিক আবু আলীর ভ্রমণ বিষয়ক ‘আকাশ থেকে জলে’ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। গ্রন্থটি শুধুমাত্র একটি ভ্রমণ বৃত্তান্ত নয়-তার চেয়েও অধিক।

গ্রন্থটির পৃষ্ঠায় পৃষ্ঠায় বিধৃত রয়েছে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানের ভ্রমণ সংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলী।

সুন্দরবন, কক্সবাজার, হাওড় ও সিলেটের পর্যটনকেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জি সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলোর চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরা হয়েছে।

লেখক বইটিতে স্বল্পখরচে কিভাবে ভ্রমণ করা যায় তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং প্রাঞ্জলতার মাধ্যমে।

বইটি প্রকাশ করেছে জ্যোতিপ্রকাশ। বইমেলায় বাংলা একাডেমির মূল চত্ত্বরের ঢাকা রিপোর্টার্স ইউনিটির (১০২) এবং ম্যাগনাম ওপাস (৫৬৮) নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ধরা হয়েছে ১৭৫ টাকা। তবে মেলায় পাওয়া যাচ্ছে ২৫ শতাংশ কমিশনে।

পেশাগত জীবনে আবু আলী দৈনিক আমাদের সময় পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। এর আগে তিনি দৈনিক সংবাদ ও বার্তাসংস্থা এনএনবিতে কাজ করেন।

লেখকের এটি তৃতীয় গ্রন্থ। এর আগে ২০২০ সালের একুশে বইমেলায় তার প্রথম ভ্রমণ সংক্রান্ত ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’ এবং ২০১৮ সালে দ্বিতীয় গ্রন্থ ‘শেয়ারবাজারের প্রাথমিক ধারণা’ প্রকাশিত হয়।

এমএএস/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]