দুই সপ্তাহ পিছিয়ে গেলো বইমেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪০ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে দুই সপ্তাহ পেছালো এবারের অমর একুশে বইমেলা। সেই অনুযায়ী চলতি বছর বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে।

রোববার (১৬ জানুয়ারি) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির জন্য সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী একুশে বইমেলা দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত দিয়েছেন।’

তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হলে মেলা আরও পিছিয়ে শুরু হতে পারে।

এর আগে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা জাগো নিউজকে বলেন, ‘অফিসিয়ালি এখনো চিঠি (মেলা পেছানোর বিষয়ে) হাতে পাইনি। দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। চিঠি হাতে এলেই সবাইকে জানানো হবে।’

প্রতি বছরের ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হলেও গত বছর ১৮ মার্চ শুরু হয়েছিল। ওইদিন বিকেল ৩টায় গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পরই মেলা সবার জন্য উন্মুক্ত হয়। মেলা চলার কথা ছিল ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনার প্রকোপ বাড়ায় নির্ধারিত সময়ের দুদিন আগেই শেষ হয়ে যায় বইমেলা।

আরএমএম/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]