আজ মেলায় এলো ৩১২ নতুন বই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৯ পিএম, ১১ মার্চ ২০২২

বাংলা একাডেমির তথ্যকেন্দ্রের হিসাবে এবারের অমর একুশে গ্রন্থমেলার ২৫তম দিনে ৩১২টি নতুন বই এসেছে।

শুক্রবার (১১ মার্চ) বাংলা একাডেমির জনসংযোগ দপ্তর থেকে পাওয়া তথ্য থেকে এসব জানা যায়। এদিন বিকেল ৪ টায় বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় নান্দনিক সমাজ গঠনে আবৃত্তির ভূমিকা শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করেন নিমাই মন্ডল। কবি জাহিদুল হকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন লায়লা আফরোজ এবং শাহাদাৎ হোসেন নিপু।

প্রাবন্ধিক বলেন, শুভ চেতনা, সুন্দর চেতনা যখন মঙ্গলময় সমাজ নির্মাণ করে তখন সেটিই হয় নান্দনিক সমাজ। যে কোনো শিল্পই শুভ-সুন্দর চেতনা দিয়ে নান্দনিক সমাজ গঠনে সহায়ক। আবৃত্তি একটি শিল্প বিধায় আবৃত্তিও নান্দনিক সমাজ গঠনে ভূমিকা রাখে। কবিতার বিষয় এবং পংক্তিগুলো যদি যথাযথ আবৃত্তির মাধ্যমে অর্থসহ শ্রোতার কাছে পৌঁছানো যায়, তাহলে সেটা মানুষের নান্দনিক চিন্তা বাড়াতে সহায়তা করে।

প্রতিদিনই প্রকাশিত হচ্ছে নতুন নতুন বই। লেখক প্রকাশকরা প্রতিবছরই বই প্রকাশ করেন মেলায়। তবে অন্যান্য বারের চেয়ে কিছু কম বই এসেছে এবারের বইমেলায়।

এদিকে মেলা শেষ হওয়ার আর এক সপ্তাহ বাকি। আগামীকাল (শনিবার) এবারের মেলায় সর্বশেষ ছুটির দিন পাচ্ছেন পাঠক, লেখক ও প্রকাশকরা। আগামী ১৭ মার্চ শেষ হবে এবারের অমর একুশে বইমেলা।

এমএএইচ/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।