গণেশ পূজায় উল্টো আরতি, নেটিজেনদের তোপের মুখে ক্যাটরিনা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

ভারতে মহাসমারোহে পালিত হলো গণেশ চতুর্থী। এই উৎসব ঘিরে দেশটিজুড়ে চলে ধুমধাম আর জাঁকজমক। সবখানেই উৎসবের আমেজ। আর যেকোনো উৎসবেই সবার দৃষ্টি থাকে সেলেব্রিটদের দিকে। কেমন সেজে কোথায় গেলেন, সোশ্যাল মিডিয়ায় কী পোস্ট দিলেন ইত্যাদি নিয়ে। তেমনই অনুরাগীদের দৃষ্টি ছিল সালমান খানের বাড়ির গণেশ পূজার দিকে। সালমানের বাড়িতে পূজা মানেই গোটা ইন্ডাস্ট্রির আমন্ত্রণ। ক্যাটরিনা কাইফ থেকে শুরু করে হাজির ছিলেন নেহা ধুপিয়া, মালাইকা আরোরা খান।

বৃহস্পতিবার সালমানের বাড়িতে যথারীতি চলছিল গণেশ পূজা। একে একে পরিবারের সদস্য এবং সালমানের অথিতিরা গণেশের আরতি করছিলেন। তবে বিপত্তি বাঁধল ক্যাটরিনা কাইফের আরতি নিয়ে। ক্যাটরিনা কাইফের সালমানের পরিবারের এক সদস্যের মতোই। তাই যে সময় সালমানের মা, বোন, ভাইরা আরতি করেছেন, সেই সময়েই ক্যাটও আরতি করেছেন গণেশের। কিন্তু আরতি শুরু করতেই ঘটল অঘটন। ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে- উল্টো আরতি করছেন ক্যাটরিনা। আরতির থালা ঘোরাতে হয় বাঁদিক থেকে ডানদিক। কিন্তু বলিউডের এই অভিনেত্রী থালাটি ঘোরাচ্ছিলেন ডানদিক থেকে বাঁদিকে।

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর এতে এই নায়িকার বিরুদ্ধে অগণিত হেট কমেন্টসে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া। একের পর এক নেটিজেনরা ট্রোল করে চলেছেন ক্যাটরিনাকে।

একজন লিখেছেন, ‘ওহ মাই গড! ক্যাটরিনা পুরো উল্টো আরতি করছে। কেউ অন্তত বলতে পারত ওকে। এখনও শিখে উঠতে পারল না ক্যাটরিনা।’

কয়েকজন এও লিখেছে, ‘ক্যাটরিনা যা করেছে সেটা অনেকের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনতে পারে।’

ক্যাটরিনা ভারতীয় নয় বলে তনেকে তাকে কটাক্ষ করেছেন। লিখেছেন- ‘বিদেশিরা কখনই আমাদের সংস্কৃতি শিখে উঠতে পারবে না।’

তবে এসব ট্রোলিং এবং কটাক্ষের মাঝেও ক্যাটরিনার ফ্যানেরা তার পক্ষে দাঁড়িয়েছেন। সরাসরি ট্রোলারদের জবাব দিয়ে বলেছে, ‘একজন উল্টো আরতি করেছে বলে এতো অসুবিধা হচ্ছে? বাকিরা কি পূজার বিষয় সবকিছু জেনে বসে আছে?’

একজন টুইটারে লিখেছেন, ‘উল্টো আরতি করে ফেলেছেন উনি মানছি। কিন্তু কোনো সমস্যা নেই। মন থেকে ভক্তি শ্রদ্ধা থাকলেই হলো।’

প্রসঙ্গত, বর্তমানে দুটি বড় প্রজেক্টে কাজ করছেন ক্যাটরিনা। একটি আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’। এই ছবিতে তার বিপরীতে থাকছেন শাহরুখ খান, এছাড়াও রয়েছেন অনুষ্কা শর্মা, অভয় দেওল। এতে একটি ক্যামিও চরিত্রে থাকছেন সালমান। অন্যদিকে সালমানের ‘ভারত’ ছবির নায়িকাও তিনি।

এমবিআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :