চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ১৮ অক্টোবর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক মেয়াদে (২০১৭-১৯) নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের ৫ মে। নির্বাচনের ৬ দিন পরে ১২ মে বিকেল ৫টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। সেই হিসেবে এই কমিটির বয়স দুই বছর অতিক্রম করেছে।

এবার নতুন নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের আনোগোনা ও ভোটের লড়াইয়ের প্রস্তুতি। সবারই দৃষ্টি শিল্পী সমিতির দিকে। মিশা-জায়েদের দায়িত্বরত কমিটি কবে দেবে নির্বাচনী তফসিলের ঘোষণা? কবে হবে নির্বাচন?

নিশ্চিত হওয়া গেল আগামী ১৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান আজ শনিবার, ২১ সেপ্টেম্বর জাগো নিউজকে এই তথ্য জানান।

তিনি বলেন, ‘এ মাসেই তফসিল ঘোষণা করা হবে। নির্বাচন কমিশনারদের অধীনে আবারও একটি সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আমরা সবাই।’

তিনি আরও জানান, আসছে নির্বাচনেও মিশা সওদাগরকে সভাপতি করে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন জায়েদ। আগের প্যানেলের সবাই নতুন নির্বাচনে থাকবে কী না সেটি নিশ্চিত নয়। তবে শিল্পীদের কাছে জনপ্রিয় ও আস্থা আছে এমন প্রার্থীদের নিয়েই গঠিত হবে ‘মিশা-জায়েদ’ প্যানেল।

অন্যদিকে শোনা যাচ্ছে চিত্রনায়িকা মৌসুমীকে সভাপতি করে তৈরি হচ্ছে শক্তিশালী একটি প্যানেল। এরইমধ্যে মৌসুমী আনুষ্ঠানিকভাবেই নিজের প্রার্থিতা নিয়ে ঘোষণা দিয়েছেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে দেখা যেতে পারে চিত্রনায়ক সাইমন সাদিককে।

এখানে সহ সভাপতি পদে চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস থাকবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এই প্যানেলের হয়ে নির্বাচনে অংশ নিতে পারেন চিত্রনায়িকা পূর্ণিমা, পপি, নিপুণ, ইমন, নিরবের মতো তারকারা।

তবে কোনোকিছুই এখনো চূড়ান্ত নয়। যে কোনো সময় যে কোনো চমক নিয়ে হাজির হতে পারে এই প্যানেলটি। চিত্রনায়ক শাকিব খানেরও দেখা মিলতে পারে এই প্যানেলে, এমন খবরও উড়ে বেড়াচ্ছে বাতাসে।

যদি এমনটা হয় তবে নায়ক শাকিব খান ও ডি এ তায়েবের প্যানেলের যে গুঞ্জন দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিলো সেটা বাতাসেই মিলিয়ে যাবে।

তবে চলচ্চিত্রশিল্পীরা একটি জমজমাট নির্বাচনের অপেক্ষা করছেন। নতুন মেয়াদে নেতৃত্ব বাছাই করতে তারা ১৮ অক্টোবর রায় দেবেন ভোটের বাক্সে।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]