যে কারণে বছরে দুইবার জন্মদিন পালন করেন অমিতাভ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ১১ অক্টোবর ২০১৯

সত্তরের দশকের পর্দা কাঁপানো সুপারস্টার তিনি। তার অভিনয়ের জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। তিনিই অমিতাভ বচ্চন। এখনো অভিনয় করে যাচ্ছেন একের পর এক চলচ্চিত্রে। ছবির মূল চরিত্র হয়ে পাল্লা দিচ্ছেন শাহরুখ-আমির-সালমান খানদের মতো সুপারস্টারদের সাথে।

এজন্যই তিনি বলিউডের অঘোষিত শাসক, শাহেনশাহ। আজ এই সুপারস্টারের জন্মদিন। ৭৭ বছরে পা দিলেন অমিতাভ। জন্মদিনের সুন্দর দিনটিতে ভেসে যাচ্ছেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা কোটি ভক্তের ভালোবাসা আর শ্রদ্ধায়। বিশেষ করে সোশাল মিডিয়াতে বিগ বিকে নানা রকম ছবি আর স্ট্যাটাস উৎসর্গ করে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তার অনুসারীরা।

শুধু আজকের দিনটিই নয়, এই দিন ছাড়াও বছরের আরও একটি দিন জন্মদিন হিসেবে পালন কেরেন অমিতাভ বচ্চন। বছরে মোট ২বার জন্মদিন পালন করা হয় তার। ১১ অক্টোবর অমিতাভ বচ্চনের জন্ম ৷ অন্যদিকে ২ আগস্টেও জন্মদিন পালন করেন অমিতাভ ৷ কেন ওই দিন জন্মদিন পালন করেন তিনি?

জানা গেছে, ১৯৮২ সালে ‘কুলি’ সিনেমার শুটিংয়ের সময়ে এক দুর্ঘটনা এসেছিলো অমিতাভের জীবনে। একটি অ্যাকশন সিনের দৃশ্য করতে গিয়ে প্রচুর আঘাত পেয়েছিলেন তিনি।

প্রায় মৃত্যুর দার প্রান্ত থেকে ফিরে এসে ছিলেন এই অভিনেতা। শরীর থেকে প্রচুর রক্ত ঝরেছিলো। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে ৷ এই দুর্ঘটনা থেকে ফিরে আসার কারণে ২ আগস্ট দ্বিতীয় জন্মদিন হিসাবে পালন করেন অমিতাভ।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]