অস্কারজয়ী অভিনেত্রী জেন ফন্ডা আটক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:২৫ এএম, ১৩ অক্টোবর ২০১৯

অস্কারজয়ী অভিনেত্রী জেন ফন্ডাকে আটক করেছে মার্কিন পুলিশ। শুক্রবার যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল থেকে তাকে আটক করা হয়। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নেয়ার সময় ৮১ বছর বয়সী এই অভিনেত্রীকে আটক করা হয়।

জানা গেছে, জেন ফন্ডা শুক্রবার জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে এবং পরিবেশ রক্ষার দাবিতে বিক্ষোভ করছিলেন। সে সময় আরও কয়েকজনের সঙ্গে তাকে আটক করা হয়। এরপর তাকে পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।

ওই গ্রেপ্তারের দৃশ্য জেন ফন্ডারের ফেসবুকের পোস্টে ভিডিও হিসেবে দেখানো হয়েছে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ক্যাপিটল হিলের ইস্ট ফ্রন্টে বেআইনিভাবে বিক্ষোভ করায় ১৬ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃত ব্যক্তিদের পরিচয় প্রকাশ করেননি পুলিশের এই মুখপাত্র। জেন ফন্ডা বিক্ষোভে অংশ নেয়ার সময় উজ্জ্বল লাল রঙের ওভারকোট পরিহিত ছিলেন। সে সময় তিনি জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন। এরপরই তার দুহাতে হ্যান্ডকাফ পরিয়ে বিক্ষোভরতদের কাছ থেকে তাকে দূরে সরিয়ে নেওয়া হয়।

সম্প্রতি লস অ্যানজেলেস টাইমসকে জেন ফন্ডা জানান, চার মাসের জন্য ওয়াশিংটন যাচ্ছেন তিনি। এ সময়ে তিনি সুইডিশ জলবায়ু বিষয়ক অধিকারকর্মী গ্রেটা থানবার্গের মতো বৈশ্বিক উষ্ণায়নের বিরুদ্ধে লড়াই করার ইচ্ছা প্রকাশ করেন।

এমএবি/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com