শাহরুখের কণ্ঠে ভাইরাল ‘ও আমার দেশের মাটি’ গান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

কলকাতার শুভেচ্ছাদূত বলিউড সুপারস্টার শাহরুখ খান। আইপিএলের টিম কলকাতা নাইট রাইডার্সের মালিকও তিনি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গেও তার সম্পর্কটা দারুণ। এই অঞ্চলের মানুষ ও শিল্প-সংস্কৃতি নিয়ে শাহরুখের বাড়তি উচ্ছ্বাসও আছে।

সেই ভালো লাগার জায়গা থেকে এবার তিনি ‘ও আমার দেশের মাটি’ গান গেয়ে কলকাতার মানুষকে মুগ্ধ করলেন।

গতকাল শুক্রবার উদ্বোধন হয়েছে ২৫তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। এ উপলক্ষে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বসেছিল তারার মেলা। সেখানে প্রদীপ জ্বালিয়ে চলচ্চিত্র উৎসবের সূচনা করেন শাহরুখ খান।

এসময় ‘থালি গার্ল’ হিসেবে তাকে সাহায্য করেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। উদ্বোধন শেষে বক্তব্য রাখতে গিয়ে রাখি গুলজারের সাহায্য নিয়ে শাহরুখ খান গেয়ে ওঠেন- ‘ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা।’

এসময় উপস্থিত সবাই হাততালি দিয়ে শাহরুখকে ধন্যবাদ জানান। শাহরুখ ভক্তদের পক্ষ থেকে মাইক্রোব্লগিং সাইট টুইটারে এই বক্তব্যের ভিডিও প্রকাশ পেয়েছে। সেই ভিডিও ভাইরাল হয়েছে।

কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের নতুন চেয়ারম্যান রাজ চক্রবর্তীর উপস্থিতিতে নতুন লোগো উন্মোচন হয়। মঞ্চে ছিলেন পরিচালক মহেশ ভাট, গৌতম ঘোষ, সন্দীপ রায়, কৌশিক গাঙ্গুলি, সৃজিত মুখার্জি। অভিনেতা রঞ্জিত মল্লিক, প্রবীণ অভিনেত্রী রাখি গুলজার, মাধবী মুখার্জি, তৃণমূলের তিন তারকা সাংসদ- টলিউড অভিনেতা দেব ও অভিনেত্রী নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তী।

আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলি, রুক্মিনি মৈত্র, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, সৌরসেনী মৈত্র, অঙ্কুশ, পাওলি দাম, শতাব্দী রায়, ইন্দ্রানী হালদার প্রমুখ।

এদিকে শারীরিক অসুস্থতার জন্য অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি বলিউড ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। এছাড়া প্রাক্তন চেয়ারম্যান অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি অনুষ্ঠানে হাজির হননি। শোনা যাচ্ছে অভিমান করেই এবার উৎসবে যোগ দেননি প্রসেনজিৎ।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com