নারীকে ‘কুপ্রস্তাব’ দিয়ে অভিনেতার ক্যারিয়ার শেষ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

ছিলেন ছোটপর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা। সেখানে থেকে চলে গেলেন একেবারে বৃত্তের বাইরে। নেই সেই জনপ্রিয়তা, দর্শকের সেই ভালোবাসা। স্বভাবদোষে আজ তিনি কলঙ্কিত একজন। তিনি টিভি নাটক-সিরিয়ালে দর্শকপ্রিয় অভিনেতা আমন বর্মা।

মাত্র ষোলো বছর বয়সে টেলিভিশনে হাতেখড়ি হয় তার। ১৯৮৭ সালে তাকে দেখা গিয়েছিল টিভি সিরিয়াল ‘পচপন খাম্বে লাল দিওয়ার’-এ।

সময়ের সঙ্গে সঙ্গে তিনি ছোট পর্দায় নিজেকে বিকশিত করতে শুরু করেন। ‘শান্তি’-র রমেশ, ‘সিআইডি’-র অনুজ, ‘কিঁউকি সাস ভি কভি বহু থি’-র অনুপম কাপাডিয়া, ‘দো লাফজোঁ কি কহানি’-র রাজ, ‘কেহতা হ্যায় দিল’-এর আদিত্য প্রতাপ সিংহ, ‘কুমকুম’-এর অভয় চৌহান... বিভিন্ন চরিত্রে নিজেকে মেলে ধরেন আমন।

অভিনয়ের পাশাপাশি সঞ্চালনাতেও টেলিভিশনের অন্যতম মুখ হয়ে ওঠেন তিনি। ২০০১ থেকে ২০০৪ অবধি মিনি মাথুরের সঙ্গে আমন বর্মা সঞ্চালনা করতেন অত্যন্ত জনপ্রিয় বিয়েলিটি শো ‘খুল জা সিমসিম’।

বড় পর্দাতেও আমন নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন সহঅভিনেতা হিসেবে। ‘সংঘর্ষ’, ‘আন্দাজ’, ‘বাগবান’, ‘কচ্চি সড়ক’, ‘বাবুল’-এর মতো ছবিতে পার্শ্বচরিত্রেই তিনি নজর কাড়েন।

সেই পথচলা থেমে গেল ২০০৫ সালে। আমন বর্মার নামে কাস্টিং কাউচের অভিযোগ উঠল। ইন্ডিয়া টিভির স্টিং অপারেশনে দেখা গেল, এক মহিলাকে তিনি কুপ্রস্তাব দিচ্ছেন। এরপর চারদিকে ছি ছি পড়ে গেল। সবাই তাকে এড়িয়ে চলতে লাগলেন। বিশেষ করে নারী শিল্পীরা আমনকে দেখলেই বিব্রত হতেন। আর এসব কারণেই ক্যারিয়ারটা শেষ হয়ে গেল আমনের।

এর পরেও আমন বর্মা সুযোগ পেতে থাকেন। কিন্তু সবই ছোটখাটো চরিত্রে। যেখানে তিনি ছিলেন প্রধান মুখ, সেখান থেকে তাকে দেখা যেতে লাগল নামমাত্র ভূমিকায়। হতাশায় নিজেকে গুটিয়ে নিলেন আমন।

২০১৫ সালে আমন বর্মা ছিলেন বিগ বস-৯-এর প্রতিযোগী। ৪২ তম দিনে তিনি সেখান থেকেও ছিটকে যান।

আপাতত ছোট ছোট চরিত্রে কাজ করেন। আর সংসার করছেন বন্দনা লালওয়ানির সঙ্গে।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com