মায়ের আঁচলের কোনো বিকল্প হয় না : অমিতাভ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

বাবার বকা খেলে আশ্রয় মেলে মায়ের আঁচলের নিচে। চোখের ভেতর ধুলো পড়লে মা পরিষ্কার করে দেন আঁচল দিয়ে। খুচরা টাকার প্রয়োজন হলে সেটাও জোটে মায়ের আঁচল থেকেই। মায়ের আঁচলের আসলেই কোনো বিকল্প হয় না। সম্প্রতি চোখের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন।

৭৭ বছর বয়সী অমিতাভকে সেই আঁচলের কথাই মনে করিয়ে দিয়েছেন চিকিৎসক। টুইট করে সেই কথা জানিয়েছেন এই মেগাস্টার।

অমিতাভ বচ্চন জানান, তার চোখের কোনায় কালো ছোপ পড়ায় তিনি গিয়েছিলেন চিকিৎসকের কাছে। তিনি লিখেছেন, ‘আমার বাঁ দিকের চোখটা কেমন যেন করছিল। ছোটবেলা থেকে শুনে আসছি এ রকম হলে অশুভ কিছু হয়। গেলাম ডাক্তার দেখাতে।

জানতে পারলাম চোখের মধ্যে কালো একটা কী ঢুকে বসে আছে। ডাক্তার বললেন, কিছু হয়নি। বয়স হয়েছে তাই চোখের সাদা অংশটা কালো হয়ে গেছে। ছোটবেলায় চোখে কিছু হলে মায়েরা যেমন আঁচল গোল করে ফুঁ দিয়ে গরম করে নিয়ে চোখে লাগাতেন, তেমনই কিছু একটা করুন। সব ঠিক হয়ে যাবে।

আমার মা তো আর নেই। তাই নিজেই ইলেকট্রিক বাল্বে রুমাল লাগিয়ে গরম করে চোখে লাগালাম। কোনো উপকার হলো না। আসলে মায়ের আঁচল, মায়ের আঁচলই হয়।’

প্রসঙ্গত, অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চন মারা যান ২০০৭ সালের ডিসেম্বরে। মাকে অনেক ভালোবাসতেন অমিতাভ। মায়ের অনুপ্রেরণায়ই তার অভিনয়ে আসা। মায়ের জন্যই তিনি আজকের অমিতাভ বচ্চন। ৭৭ বছর বয়সে সব সন্তানকে অমিতাভ বচ্চন আরও একবার মনে করিয়ে দিলেন মায়ের অপূর্ণতা কখনই পূরণ হওয়ার নয়।

এমএবি/এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]