আম্ফানে বিধ্বস্ত কলকাতাকে সাজাবেন শাহরুখ খান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:২১ এএম, ২৮ মে ২০২০

ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে পশ্চিম্বঙ্গের অনেক শহর। কলকাতায় ঘূর্নিঝড়ের শিকার হয়ে অনেক ঘরবাড়ি ও গাছপালা ভেঙে গেছে, অনেক মানুষের মৃত্যু হয়েছে। কলকাতার এমন অবস্থায় শহরটির শুভেচ্ছা দূতের দায়িত্ব পালন করা বলিউড বাদশা শাহরুখের মন খারাপ হয়েছে ভীষণ।

শাহরুখ খান ঝড়ের পর সমবেদনা প্রকাশ করে বলেছিলেন , ‘ধ্বংসের এই খবর আমার বুকটা ফাঁকা করে দিয়েছে। তারা প্রত্যেকে আমার আপন। আমার পরিবারের মতো। যতক্ষণ আমরা সবাই মিলে আবার হেসে উঠছি, ততক্ষণ আমাদের শক্ত থাকতে হবে এই কঠিন সময়ে।’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করোনা ফান্ডে অর্থ দিয়েছিলেন শাহরুখ।এবার ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য কলকাতার পাশে দাঁড়ালেন তিনি। কলকাতাকে নতুন করে সাজানোর পরিকল্পনা নিয়েছেন কিং খান।

শাহরুখের কেকেআর ও মীর ফাউন্ডেশন আম্পানে ক্ষতিগ্রস্ত হাজার হাজার মানুষের দিকে নানাভাবে সাহায্যের হাত বাড়িয়েছে। জানা গেছে, মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অর্থ প্রদান করবে কলকাতা নাইট রাইডার্স। ‘কেকেআর সহায়তা বিহান’ অভিযানের মাধ্যমে সারা বাংলার অসহায় মানুষের কাছে প্রয়োজনীয় খাবার পৌঁছে দেবে।

এছাড়া শাহরুখের প্রতিষ্ঠান ‘কেকেআর প্ল্যান্ট’ অভিযানের মাধ্যমে কলকাতায় ৫ হাজার বৃক্ষরোপণ করার পরিকল্পনা নিয়েছে। যতদিন না আবার সব আগের মতো স্বাভাবিক না হবে তত দিন শহরকে সাজানোর লড়াইটা করে যেতে হবে। এমনটাই বলেছেন বলিউড বাদশা।

এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]