ভুতের সিনেমা বানিয়ে শাহরুখের পুরস্কার জিতলেন যিনি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৩ জুন ২০২০

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘বেতাল’ এর প্রযোজক শাহরুখ খান। সিরিজটি মুক্তির আগে একটি শর্ট ফিল্মের প্রতিযোগিতার আয়োজন করেছিলেন তিনি। বাড়িতে বসে ভৌতিক ছবি তৈরি করে পাঠাতে বলেছিলেন। সেই প্রতিযোগিতার ফলাফল প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

জানা গেছে, ভারতব্যাপী এই প্রতিযোগিতায় সেরা হিসেবে জয়ী হয়েছেন কলকাতার মানিকতলার ছেলে অভিজিৎ অশোক পাল।

শাহরুখ ইনস্টাগ্রামে এই প্রতিযোগিতা সম্পর্কে একটি পোস্ট করেছিলেন। সেখানে তিনি লেখেন, লকডাউনের সময় সবাই হাতে কিছুটা সময় পেয়েছে। এই সময়টাকে কাজে লাগিয়ে ভৌতিক ছবি বা ওয়েব সিরিজ বানানোর কথা বলেন তিনি। এর নিয়মও লিখে দেন ইনস্টাগ্রামে।

জানান, এক্ষেত্রে যে কোনো ক্যামেরায় শুটিং করতে পারবেন প্রতিযোগী। বাড়িতেই পাওয়া যায় এমন জিনিসপত্র প্রপস হিসেবে ব্যবহার করা যাবে। নিজে বা চাইলে একাধিক মানুষকে নিয়ে অভিনয় করাও যাবে। কিন্তু সামাজিক দূরত্ব মেনেই করতে হবে সমস্ত কাজ। ১৮ মে পর্যন্ত পাঠানো যাবে এই প্রতিযোগিতার এন্ট্রি।

আহবান অনুযায়ী গোটা দেশ থেকে তিনজন সেরা প্রতিযোগীকে বেছে নেবেন তারা। বিজেতারা শাহরুখ খানের সঙ্গে ভিডিও কলে মুখোমুখি কথা বলতে পারবেন।

সোশ্যাল সাইটে শাহরুখের এই পোস্ট দেখেই প্রতিযোগিতায় নিজের শর্ট ফিল্ম পাঠান অভিজিৎ। তার ছবির নাম ‘পেন্সিল’। ১৫ মিনিটের এই ছবির কেন্দ্রীয় চরিত্র এক বাচ্চা ও তার আঁকার শিক্ষক। স্বল্প দৈর্ঘ্যের এই ছবির শুটিং তিনি করেন বাড়িতেই।

সম্প্রতি শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজের পক্ষ থেকে অভিজিৎকে ইমেল করে জানানো হয় প্রতিযোগিতায় তিনি জিতেছেন। খুব শীঘ্রই শাহরুখ তার সঙ্গে ভিডিও কলে কথা বলবেন।

আপ্লুত অভিজিৎ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চিত্রকলার ছাত্র হলেও ফিল্ম মেকিং তাকে সবসময় টানে। সেই উৎসাহ থেকেই তিনি একাধিক চিত্রনাট্যে লিখেছিলেন।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]