আমেরিকায় বিক্ষোভ: কারিনাকে অপমান করলেন কঙ্গনা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৪ জুন ২০২০

আমেরিকার আলোচিত নাম এখন জর্জ ফ্লয়েড। শেতাঙ্গ পুলিশের হাতে তার নির্মম মৃত্যু নাড়া দিয়েছে সারা দুনিয়ায়। রাজনৈতিক ব্যক্তিত্ব তো বটেই, সমাজকর্মীরাও তার মৃত্যু নিয়ে ক্ষোভ দেখিয়েছেন।

প্রতিবাদ করেছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের সেলেব্রিটিরা। গর্জে উঠেছে হলিউড। বলিউডের অভিনেত্রী কারিনা কাপুরও ফ্লয়েডের মৃত্যু নিয়ে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু প্রতিবাদ করতে গিয়ে তিনি নিজেই বিতর্কের শিকার হলেন। বেবোকে সোশ্যাল মিডিয়ায় একহাত নিলেন কঙ্গনা রানাউত।

কারিনা কাপুর সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, 'সব মানুষেরই জীবনের দাম আছে। তা সে কৃষ্ণাঙ্গই হোক; দলিত, মুসলিম, মহিলা এবং পরিযায়ী শ্রমিক যেই হোক না কেন।' কারিনার ওই স্ট্যাটাস নিয়ে নোটদুনিয়ায় জোর চর্চা শুরু হয়। অনেকেই অভিনেত্রীর মন্তব্য সমর্থন করেন।

কিন্তু কারিনার এই পোস্ট নিয়েই তাকে কটাক্ষ করেন কঙ্গনা। তিনি বলেন, কয়েক সপ্তাহ আগেই মহারাষ্ট্রে নির্বিচারে খুন হন দুই সাধু। কই, তখন তো কেউ কিছু বলল না? তখন বলিউডের এই নায়িকা কেন মুখ খুলেননি? ঘটনাটিকে তিনি স্বাধীনতার আগের ‘ঔপনিবেশিক দাসত্ব’ বলে কটাক্ষ করেন।

তবে এ নিয়ে কারিনা কোনো মন্তব্য করেননি।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই শেতাঙ্গ পুলিশের হাঁটুর চাপে প্রাণ যায় কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের। তারপর থেকেই কৃষ্ণাঙ্গ আন্দোলনের দাবানল ছড়িয়ে পড়ে আমেরিকার বিভিন্ন প্রান্তে। মূল অভিযুক্তকে গ্রেপ্তারও করা হয়। তারপরেও ক্ষোভের আঁচ কমেনি। ফ্লয়েড হত্যার পর প্রায় এক সপ্তাহ কেটে গেলেও আমেরিকাতে পরিস্থিতি শান্ত হচ্ছে না।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]