পাকিস্তান সরকার বাড়ি কিনে নেওয়ায় যা বললেন দিলীপ কুমার

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ০১ অক্টোবর ২০২০

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া অঞ্চলের বড় শহর পেশোয়ারে জন্মগ্রহণ করেন বলিউডের কিংবদন্তি দুই অভিনেতা দিলীপ কুমার ও রাজ কাপুর। সেখানে তাদের পৈতৃক বাড়ি। দেশভাগের পর তারা পরিবারের সঙ্গে ভারতে চলে যান। সেখানে নাগরিকত্ব নিয়ে গড়েছেন আবাস।

এদিকে পাকিস্তানে দুই তারকার দুটি বাড়ি কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সরকার। জানা গেছে, দুটি ভবনকে জাতীয় ঐতিহ্য হিসেবে ঘোষণা করতে যাচ্ছে পাকিস্তান সরকার। বাড়ি বিক্রির এই খবর শুনেছেন দিলীপ কুমার।

এ নিয়ে তিনি মুখ খুলেছেন। পৈতৃক বাড়ি কিনে নিচ্ছে পাকিস্তান সরকার, এই খবর শোনার পরেই পেশোয়ারবাসীর কাছে আন্তরিক অনুরোধ জানালেন বলিউডের কিংবদন্তি এ অভিনেতা। এক টুইট বার্তায় তিনি লেখেন, একবারের জন্য তার সেই প্রাচীন বাড়ির ছবি দেখতে চান তিনি।

টুইটটি ছড়িয়ে পড়ার পরেই পাকিস্তানের এক সাংবাদিক সেই বাড়ির ৪টি ছবি তুলে পাঠান দিলীপকে। সঙ্গে সঙ্গে সেই সাংবাদিককে ধন্যবাদ জানান দিলীপও। সেই বাড়িকে ঘিরে নিজের শৈশবের সময়গুলোর কথাও স্মরণ করেন তিনি আরেক টুইটে।

সেখানে এই অভিনেতা লিখেছেন, ‘আমার কাছে কুইসা খোওয়ানি বাজারের সুন্দর স্মৃতি আছে। বাবা, চাচদের পাশে বসে সেখানে গল্প শুনতাম আমরা। সেই বাজারে সারাদিন উচ্ছ্বাসের মধ্যে কেটে যেত দিনগুলো। এই বাড়ির স্মৃতি নিয়ে কথা বলা শুরু করলে শেষ হবে না।’

প্রসঙ্গত, এর আগে দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু ঐতিহাসিক এই স্থানটি পুনরুদ্ধারের সিদ্ধান্ত গ্রহণ করায় খাইবার পাখতুনখোয়া সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রশংসা করেন।

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]