রামের ফলোয়ার বাড়ছে বলে শিবকে উপহাস, বাদ যাচ্ছে বিতর্কিত দৃশ্য

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২০ জানুয়ারি ২০২১

অবশেষে প্রবল চাপের মুখে পরিবর্তন আসছে প্রকাশের অপেক্ষায় থাকা ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এর বিতর্কিত দৃশ্যে। সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর টুইট করে এ বিষয়টি জানিয়েছেন। তিনি লিখেছেন, যে দৃশ্য নিয়ে এত নিন্দা ও সমালোচনা তা বদলে দেওয়া হবে।

পর্দার তাণ্ডব নিয়ে ভারতের বিভিন্ন প্রান্তে বাস্তবেও তাণ্ডব শুরু হয়ে যায়। আগুন দেয়া হয় সাইফ আলি খান, আইয়ুবের কুশপুত্তলিকাতে।

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করা হয় ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধেও। লখনউয়ের হজরতগঞ্জ থানায় করা এফআইআরে নাম ছিল প্রযোজক ও চিত্রনাট্যকরেরও।

এমনকী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার পক্ষ থেকেও হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমা চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি। বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার দাবি তুলে সরব হয়েছিলেন সাধারণ মানুষ থেকে বিজেপি নেতারা।

তারপরই বিতর্কে ইতি টানতে মঙ্গলবার নতিস্বীকার করলেন আলি আব্বাস। জানিয়ে দিলেন, সিরিজে কিছু দৃশ্যে পরিবর্তন আনা হবে। এই ঘোষণার পর অনেকটাই শান্ত এখন পরিবেশ।

প্রসঙ্গত, সাইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এখানে শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আইয়ুব । তার অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় ভারতের একাংশে। কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আইয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত।

ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আইয়ুব। ‘আজাদি’ নিয়েও বিদ্রুপ করা হয়। আর এতেই ক্ষুব্ধ নেটদুনিয়া। টুইটারে ‘তাণ্ডব’ নিষিদ্ধ করার ডাকও ওঠে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]