জুনেই দেখা যাবে কপিল দেবের বিশ্বকাপ জয়ের কাহিনী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২১

অবশেষে প্রেক্ষাগৃহে ফিরছে ভারতের নতুন সিনেমা। করোনার আতঙ্ক ও মন্দ প্রভাব কাটিয়ে উঠতে শুরু করেছে বিশ্ব। তাল মিলিয়ে স্বাভাবিক হচ্ছে জনবহুল দেশ ভারতও। দেশটিতে সিনেমা হলে ফিরতে শুরু করেছেন দর্শক।

গেল সপ্তাহেই ভারতের বেশিরভাগ প্রেক্ষাগৃহে বেঁধে দেওয়া কোভিড ১৯-এর নানা বিধি-নিষেধ তুলে নেয়া হয়েছে। এরপর থেকেই আবারো হলমুখি হতে শুরু করেছে মানুষ। শুধু তাই নয়, সামনে মুক্তি পেতে যাচ্ছে বলিউডের বেশ কিছু বিগ বাজেটের নতুন সিনেমাও।

সেই তালিকায় আছে ‘৮৩’ নামের ‘মোস্ট ওয়ান্টেড’ সিনেমাটিও। এখানে ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেবের জীবনী তুলে ধরা হয়েছে।

সম্প্রতি বলিউড হাঙ্গামা তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছে, ‘রিলায়েন্স এন্টারটেইনমেন্ট শিগগিরই মুক্তি দিতে যাচ্ছে ‘৮৩’। সিনেমাতে কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন রণভীর সিং। তার বিপরীতে আছেন দীপিকা পাডুকোন। সব ঠিকঠাক থাকলে চলতি বছরের জুনেই মুক্তি পাবে কপিল দেবের এই বায়োপিক।

১৯৮৩ সালের ২৫ জুন কপিল দেবের নেতৃত্বে ক্রিকেটে প্রথম বিশ্বকাপ জয় করে ভারত। তাই এই দিনটিকে ঘিরেই ছবিটি মুক্তির পরিকল্পনা করা হয়েছে। যদিও সিনেমাটির পরিচালক কবির খান এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেননি। তবে অনেকেই ধারণা করছেন, চলতি বছরের ২৫ জুনই সিনেমা হলে আসবে ‘৮৩’।

তার আগে এপ্রিলে মুক্তির অপেক্ষায় রয়েছে অক্ষয়-ক্যাটরিনার ‘সূর্যবংশী’। গত বছর থেকেই মুক্তির অপেক্ষায় থাকা এই সিনেমাটি পরিচালনা করেছেন রোহিত শেঠি।

পবিত্র রমজান মাসে আর কোনো সিনেমা মুক্তি না দিয়ে পরের মাসেই মুক্তি পেতে যাচ্ছে দুটি বিগ বাজেটের সিনেমা। একটি হলো সালমান খানের ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ এবং অন্যটি হলো জন আব্রাহামের ‘সত্যমেভ জয়তে টু’।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]