সর্বশেষ সিনেমা বাংলাদেশে, দশ বছর পর ফিরছেন জয়া বচ্চন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১

বাঙালি মেয়ে। অভিনয় দিয়ে মাতিয়েছেন বলিউড। কাজ করেছেন বাংলাসহ ভারতের নানা ভাষার সিনেমাতে। তবে অভিনয়ে নিয়মিত নন তিনি গেল দুই দশক ধরেই। অমিতাভ বচ্চনের ঘরনী হিসেবে সামলেছেন সংসার। তবে কিছু সিনেমায় তাকে দেখা গেছে বিশেষ অনুরোধে। যার মধ্যে ‘কাভি খুশি কাভি গাম’, ‘কাল হো না হো’ উল্লেখযোগ্য।

সর্বশেষ তার মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মেহেরজান’। বাংলাদেশি এই সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১১ সালে। এরপর কেটে গেছে দশ বছর। রুপালি পর্দায় তার দেখা মেলেনি।

সেই বিরতি কাটছে। সত্তর দশকের জনপ্রিয় ভারতীয় অভিনেত্রী জয়া বচ্চন ফিরছেন সিনেমার অভিনয়ে। জানা গেছে তিনি মারাঠি ভাষার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমার নাম এখনও চূড়ান্ত হয়নি। তবে সিনেমাটি মারাঠি পরিচালক গজেন্দ্র আহিরে পরিচালনা করবেন বলে জানা গেছে।

তার তার সূত্রেই ভারতীয় গণমাধ্যম নিশ্চিত হয়েছে জয়া বচ্চনের সিনেমার অভিনয়ে প্রত্যাবর্তনের খবরটি।

জয়ার নতুন এ সিনেমার শুটিং শুরু হবে মার্চ থেকে।

১৯৬৩ সালে সত্যজিৎ রায়ের পরিচালনায় মহানগর দিয়ে সিনেমায় অভিনয় শুরু করেন কলকাতার মেয়ে জয়া। এরপর গুড্ডি (১৯৭১), উপহার (১৯৭১), কোশিশ (১৯৭২), কোরা কাগজ (১৯৭৪) সিনেমা দিয়ে জনপ্রিয়তা পান তিনি।

১৯৭৩ সালে অভিনেতা অমিতাভ বচ্চনকে বিয়ের পর নিয়মিত অভিনয় থেকে দূরে সরে আসেন জয়া বচ্চন। এরপর সিলসিলা (১৯৮১), হাজার চৌরাসি কি মা (১৯৯৮), কাভি খুশি কাভি গাম (২০০১) ও কাল হো না হো (২০০৩) সিনেমায় তাকে দেখা যায়।

২০১২ সালে তিনি ঋতুপর্ণ ঘোষের ‘সানগ্লাস’ সিনেমায় অভিনয় করেন নাসিরুদ্দিন শাহর বিপরীতে। কিন্তু সিনেমাটি মুক্তি দেয়া হয়নি। তার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা তাই বাংলাদেশের ‘মেহেরজান’।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]