আবারও সেরা অভিনেত্রী কঙ্গনা, সেরা পরিচালক কৌশিক গাঙ্গুলী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২২ মার্চ ২০২১

ভারতে প্রদান করা হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৯ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোকে পুরস্কৃত করা হয়েছে। এবারে সেরা অভিনেত্রীর হিসেবে স্বীকৃতি পেয়েছেন কঙ্গনা রানাউত।

এই অভিনেত্রী 'মনিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি' ও 'পাঙ্গা' ছবি দুটির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন। এর আগেও তিনি এই স্বীকৃতি পেয়েছেন।

এছাড়া সেরা চিত্রনাট্যের জন্য নির্বাচিত হয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি 'জ্যেষ্ঠপুত্র'। এ ছবির জন্য সেরা মৌলিক পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এই সিনেমার আবহ সংগীতে মুন্সিয়ানা দেখিয়ে সেরা হয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

যুগ্নভাবে সেরা চিত্রনাট্যের জন্য পুরস্কার এসেছে সৃজিত মুখার্জির 'গুমনামী' সিনেমায়। ছবিটি সেরা বাংলা সিনেমা হিসেবেও স্বীকৃতি পেয়েছে।

আরও এক বাঙালির হাতে উঠেছে জাতীয় পুরস্কার। পশ্চিম বাংলার বনগাঁর ছেলে বিশাখজ্যোতি ‘নন ফিচার’ ছবির জন্য সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছেন।

৬৭তম আসরে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন মনোজ বাজপেয়ী। তিনি স্বীকৃতি পেয়েছেন 'ভোঁসলে' ছবির ছবির জন্য। যুগ্মভাবে তামিল 'আসুয়ান' সিনেমার জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ধানুশ।

সেরা হিন্দি ছবি নির্বাচিত হল সুশান্ত সিং রাজপুত-শ্রদ্ধা কাপুরের 'ছিছোড়ে'। মালায়ালম ভাষার সেরা ছবি হয়েছে মারাক্কর-আরাবিক্করালিনতে সিমহম।

সেরা ছোটদের ছবি নির্বাচিত হয়েছে 'কস্তুরী'।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]