ব্যক্তিগত বিমান আছে বলিউডের যেসব তারকার

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ০৯ এপ্রিল ২০২১

পৃথিবীর অনেক দেশেই বর্তমানে বইছে করোনার দ্বিতীয় ঢেউ। গত বছর থেকে করোনায় বিপর্যস্ত মানুষ এই বছর একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে চাইলেও, তা আর সম্ভব হচ্ছে না। অনেক দেশেই বন্ধ করে দেওয়া হয়েছে সকল অন্তর্জাতিক ফ্লাইট।

তবে এমন দিনেও আপনাকে ঈঈর্ষান্বিত করতে পারে বলিউডের অনেক তারকাই। যাদের রয়েছে নিজেদের ব্যক্তিগত বিমান। এতে করে জীবনকে অনেক সহজ করে নিয়েছেন তারা।

এক নজরে দেখে আসা যাক বলিউডে ব্যক্তিগত বিমানের মালিক কয়েকজন তারকাকে-

অমিতাভ বচ্চন
কয়েক দশক ধরে দর্শক মাতিয়ে যাওয়া এক অভিনেতার নাম অমিতাভ বচ্চন। অভিনয় করেছেন অসংখ্য সিনেমায়। অমিতাভের ব্যাংকের রয়েছে মিলিয়ন মিলিয়ন অর্থ। আর তাই শৌখিন অমিতাভ কিছু বছর আগে নিজেই মালিক হয়ে যান একটি ব্যক্তিগত জেট বিমানের। ২০১৯ সালে দাদা সাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হওয়ার পর পুত্র অভিষেক বচ্চন তাদের ব্যক্তিগত জেট বিমানের সামনে একটি স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন।

শাহরুখ খান
বলিউডের সর্বোচ্চ ধনী তারকা বলা হয় কিং অব রোমান্স শাহরুখ খানকে। বেশ কয়েক বছর ধরেই নামের আগে বলিউড বাদশা ট্যাগ নিজের করে নিয়েছেন জনপ্রিয় এই অভিনেতা। নিজের ব্যক্তিগত কাজে এবং পরিবার নিয়ে ঘুরে বেড়ানোর জন্য তিনিও ব্যবহার করেন তার ব্যক্তিগত বিমান। ধারণা করা হয় তার বিমানটির মূল্য ৪০০ কোটিরও বেশি।

হৃতিক রোশন
বলিউডের গ্রিক গড খ্যাত হৃতিককে নিয়ে নতুন করে বলার কিছু নেই। দুর্দান্ত কিছু সিনেমা দিয়ে অসংখ্য ভক্তদের মনের মাঝে জায়গা করে নিয়েছেন তিনি। ভ্রমণ প্রিয় হৃতিক ব্যক্তিগত বিমানের মালিক হন অনেক আগেই। 'যোধা আকবর' নামক সিনেমার সময় ব্যক্তিগত একটি বিমান কেনেন বলিউডের হার্টথ্রব এ নায়ক।

অক্ষয় কুমার
বলিউডে সব থেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের অন্যতম একজন অক্ষয়। আগের বছর ফোবারস থেকে প্রকাশিত সব থেকে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের মাঝে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা করে নিয়েছিলেন তিনি। প্রতিবছর শুটিংয়ের চাপ বেড়ে যাওয়ার কারণে ভারতের অভ্যন্তরীণ জায়গায় যাওয়ার সুবিধার্থে প্রাইভেট জেটের ক্রেতার তালিকায় নাম লেখান অক্ষয়। ভারতীয় এক দৈনিকের প্রতিবেদন অনুযায়ী অক্ষয়ের ব্যাক্তিগত জেট বিমানটির মুল্য ২৬০ কোটি রুপি।

অজয় দেবগণ
ভারতের সকল অভিনেতাদের মাঝে সর্বপ্রথম প্রাইভেট জেট খরিদ করেন অজয়৷ হকার-৮০০ নামক সেই বিমানে করে ভারতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে মাঝে মধ্যেই উড়াল দেন অজয়। নিজের সিনেমার প্রচার, শুটিং কিংবা ব্যক্তিগত কাজেও এই ব্যক্তিগত বিমান ব্যবহার করেন তিনি।

সাইফ আলী খান
পারিবারিক সুত্রে তিনি নবাব৷ অর্থকড়ির অভাব নেই৷ বলিউডে আছে তুমুল জনপ্রিয়তাও৷ বলিউডের জনপ্রিয় এই অভিনেতা ব্যক্তিগত বিমানের মালিক হন ২০১০ সালে। মাঝে মধ্যেই স্ত্রী কারিনাকে নিয়ে আভিজাত্যপূর্ণ ভ্রমণগুলোর সময় এই বিমান ব্যবহার করেন। মাঝে মধ্যে পরিবার এবং কাছের বন্ধুরাও ব্যবহার করেন সাইফের এই ব্যক্তিগত বিমান।

এছাড়াও সালমান খান, শিল্পা শেঠি, হানি সিংয়ের জেট বিমান আছে বলে শোনা যায়।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]