শাহরুখকে ছাড়িয়ে যাবেন হৃতিক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২২ এপ্রিল ২০২১

বছর দুই পর আবারো বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। 'জিরো' সিনেমায় প্রত্যাশিত সাফল্য না পেলেও আসন্ন 'পাঠান' দিয়ে সেই ক্ষতি পুষিয়ে নেবেন বলে আশায় রয়েছেন শাহরুখ ভক্তরা।

‘পাঠান’ সিনেমার পর বলিউড কিংয়ের কাজ করার কথা রাজ কুমার হিরানির সিনেমায়। যা শাহরুখের ক্যারিয়ারকে আরও এগিয়ে নেবে৷

তবে ভারতের বিনোদন মাধ্যমগুলোর পরিসংখ্যান বলছে সামনের বছরগুলোতে সফলতার মাপকাঠিতে বলিউড হার্টথ্রব হৃতিকের পেছনে চলে যাবেন শাহরুখ।

ভারতের বিনোদন ভিত্তিক গণমাধ্যম কইমই বলিউডের জনপ্রিয় সব অভিনেতাদের বক্স অফিস কালেকশনগুলো একসঙ্গে করে পয়েন্টের ভিত্তিতে র‍্যাংকিং করে থাকে। মূলত সিনেমাগুলকে ১০০ কোটির ক্লাব, ২০০ কোটির ক্লাবে ভাগ করে তাদের প্রতি ১০০ কোটির জন্য ১০০ পয়েন্ট দেওয়া হয়ে থাকে।

চলতি বছরের তালিকায় ৯৫০ পয়েন্ট নিয়ে অজয় দেবগণের পর পঞ্চম স্থানে অবস্থান করছেন শাহরুখ। অপরদিকে ৯০০ পয়েন্ট নিয়ে তালিকায় শাহরুখের পরেই ছয়ে অবস্থান করছেন হৃতিক। ধারণা করা হচ্ছে সামনের বছর যদি শাহরুখের পাঠান মুক্তি পায় এবং আনুমানিক তা ৩০০ কোটি টাকারও ব্যবসা করে তবে শাহরুখের পয়েন্ট দাঁড়াবে ১২৫০।

অপরিকে সামনের বছর মুক্তি পাওয়ার কথা রয়েছে হৃতিকের দুইটি সিনেমা। এর মধ্যে একটি ফাইটার এবং অন্য একটি সাইফ আলী খানের সঙ্গে দক্ষিণের রিমেক। ভারতের সিনেমা সমালোচকগণ মনে করছেন এই দুই সিনেমা খুব সহজেই ৪০০ কোটি টাকার ব্যবসা সম্ভব। তা হলে হৃতিকের পয়েন্ট দাঁড়াবে ১৩০০।

তাই খুব সহজেই স্টারদের এই র‍্যাংকিং-এ শাহরুখকে পিছে ফেলে দেবেন বলিউডের এই গ্রিক দেবতা।

প্রসঙ্গত, ভারতে করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় বন্ধ রয়েছে শাহরুখের 'পাঠান' সিনেমার কাজ। তবে খুব শিগগিরই শুটিং সেটে ফেরার ঘোষণা দিয়েছেন সিনেমাটির পরিচালক সিদ্ধার্থ আনন্দ। সবকিছু ঠিক সময়ে শেষ হলে ২০২২ সালের দিওয়ালিতে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]