সুশান্তের নামে চালু হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৪ জুন ২০২১

বলিউডের তরুণ অভিনেতা হিসেবে অপার সম্ভাবনাময় ছিলেন সুশান্ত সিংহ রাজপুত। তার অভিনয় দিয়ে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। বেশ কিছু সিনেমায় তার অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের মন জয় করেছে।

সেই অভিনেতা না ফেরার দেশে চলে গেলেন গেল বছরের ১৪ জুন। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী। লাখো ভক্ত-অনুরাগীসহ ভারতের অনেক তারকারাও সুশান্তকে স্মরণ করছেন শ্রদ্ধা-ভালোবাসায়।

এদিনে আনন্দবাজার ডিজিটাল প্রকাশ করেছে চমকপ্রদ এক খবর। এই অভিনেতার নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করতে চলেছে ভারতের কেন্দ্রীয় সরার।

সরকারি মহলের দাবি, ইতিমধ্যেই সুশান্তের নাম প্রস্তাব করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির কাছে। রাজনৈতিক মহলের মত, আমলাতন্ত্রের কারণেই নাকি পরিকল্পনা বাস্তবায়িত হতে দেরি হচ্ছে!

সরকারি উচ্চ মহল থেকে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে পদক্ষেপ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। কিছু নিয়ম-নীতির গেরোয় থমকে আছে এই পরিকল্পনা। প্রত্যাশা করা হচ্ছে খুব শিগগিরিই এই বিশেষ পুরস্কার চালু হবে।

নামাঙ্কিত পুরস্কারের পাশাপাশি এর আগে প্রয়াত অভিনেতাকে সম্মান জানাতে একাধিক প্রস্তাব গৃহীত হয়েছিল। কিন্তু কোনোটাই এখনও বাস্তবায়িত হয়নি। যেমন, ঘোষণার পরেও তৈরি হয়নি সুশান্তের বায়োপিক।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]