যে সিনেমার জন্য অস্কার না পাওয়ায় কষ্ট পেয়েছিলেন আমির খান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৬ জুন ২০২১

ক্যারিয়ারে বৈচিত্রময় চরিত্রে অভিনয় করে নিজেকে ডাইনামিক অভিনেতা হিসেবে পরিচিত করেছেন তিনি। সিনেমার জন্য কোনো খুঁত রাখতে পছন্দ করেন না। চরিত্রের প্রয়োজনে সবকিছুই করতে চেষ্টা করে যান তিনি। তাই বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট বলা হয় আমির খান।

এই অভিনেতার ক্যারিয়ার তো বটেই, সমগ্র বলিউডের অন্যতম জনপ্রিয় একটি সিনেমা ‘লাগান’। আশুতোষ গোয়ারিকরের পরিচালনায় চলচ্চিত্রটিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন পড়ে না।

১৫ জুন সিনেমাটি পা রেখেছে মুক্তির ২০ বছরে। এখনো মডার্ন ক্ল্যাসিক সিনেমাগুলোর মধ্যে ‘লাগান’ দাগ কেটে আছে কোটি মানুষের হৃদয়ে।

তবে সিনেমাটি নিয়ে কিছুটা ক্ষোভ রয়েছে খোদ আমিরের নিজের ভেতরেও। এক সাক্ষাৎকারে ‘লাগান’ নিয়ে নিজের সব অনুভূতির কথা ব্যক্ত করেছেন তিনি টাইমস অফ ইন্ডিয়ার কাছে।

সিনেমাটি নিয়ে অস্কারের আশা করেছিলেন আমির। সাক্ষাৎকারটিতে তিনি জানান, ‘আমি মাঝেমধ্যে নিজেকেই জিজ্ঞেস করতাম সিনেমাটির অস্কার না পাওয়া আমাকে কতটা ব্যাথা দিয়েছে? হ্যাঁ, সত্যি আমি কষ্ট পেয়েছি। আমি আমার জীবনের দুটি সিনেমাকে কোনো কিছুর সঙ্গে তুলনা দিতে চাই না। সেগুলো হলো ‘লাগান’ এবং ‘দাঙ্গাল’।

আপনি যদি ‘লাগান’ সিনেমার মধ্যে শুধুমাত্র ক্রিকেট খুঁজে পান তাহলে আমি বলব আপনি সিনেমাটি বুঝতে ভুল করেছেন। তবে এই সিনেমায় সবথেকে বড় পুরস্কার দিয়েছেন আমার দর্শকরা। তারা সিনেমাটিকে একদম সর্বোচ্চ মর্যাদা দিতে সমর্থ হয়েছে।’

‘আমি যখনই কোন সিনেমা তৈরি করতে চাই প্রথমত বিনোদন ব্যাপারটা মাথায় রাখি। কারণ আমি জানি সিনেমা হলে রসায়ন কিংবা পদার্থবিজ্ঞানের লেকচার শুনতে কেউ আসে না’- যোগ করেন আমির।

তাকে আরও প্রশ্ন করা হয় যে এ সময়ে ‘লাগান’ তৈরি হলে কে ভালো অভিনয় করতো? উত্তরে আমির বলেন, ‘আমার মনে যে দুই রণবীর আছে তারা যে কেউই এই সিনেমাটি দারুণভাবে সফল করে তুলতে পারবে। তারা দুজনেই দুর্দান্ত অভিনেতা।’

প্রসঙ্গত, সম্প্রতি ‘লাল সিং চাড্ডা’র শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন আমির খান। সিনেমাটির শুটিং প্রায় শেষ। এখন চলছে ডাবিংসহ অন্যান্য কাজ। সিনেমাটি চলতি বছরের বড় দিন মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]