প্রথম ছবির জন্য কত টাকা পেয়েছিলেন সালমান?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

সময়টা কম নয়, বলিউড ইন্ডাস্ট্রিতে তিন দশকের বেশি সময় ধরে কাজ করছেন ‘ভাইজান’-খ্যাত তারকা সালমান খান। ‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন তিনি। বলিউডে নিজের একটা পরিচয় তৈরির জন্য অনেক ঘাম ঝড়াতে হয়েছে তাকে। আজ তিনি সুপার স্টার।

তবে সেই ৩৩ বছর আগে অভিনয় করা প্রথম ছবিতে কত পারিশ্রমিক পেয়েছিলেন সালমান, তা কি জানেন তার ভক্ত-অনুরাগীরা? এই বলিউড অভিনেতা নিজেই এক সাক্ষাতকারে তার প্রথম ছবির পারিশ্রমিকের কথা জানিয়েছিলেন।

১৯৮৮ সালে মুক্তি পাওয়া সেই ছবিতে রেখা, ফারুখ শেখের মতো বড়ো বড়ো তারকারা অভিনয় করেছিলেন। সাক্ষাতকারে সালমান জানান, ‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে নায়কের ভাইয়ের ভূমিকায় অভিনয় করার জন্য তাকে ১১ হাজার রুপি পারিশ্রমিক দেওয়া হয়েছিল।

এর পরের বছরই সুপারহিট ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’-তে অভিনয় করে খ্যাতির মুখ দেখেন সালমান। সেই থেকেই বলিউডের নিয়মিত মুখ হয়ে ওঠেন তিনি।

২০১৫ সালে আন্তর্জাতিক পত্রিকা ‘ফোর্বস’-এ বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ জন বিনোদন তারকার তালিকা প্রকাশ করা হয়। সেখানে অমিতাভ বচ্চনের সঙ্গে ৭১ নম্বরে ছিল সালমানের নাম। পরে ২০১৮ সালেও একই তালিকায় নাম ওঠে তার। ওই বছর ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকা হিসেবে সালমানের নাম সেখানে স্থান পায়।

এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]