পোনিয়িন সেলভান

ঐশ্বরিয়ার সিনেমা ৭ দিনে আয় ছাড়ালো ৩০০ কোটি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ০৭ অক্টোবর ২০২২

তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত করেছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। সদ্য মুক্তি পাওয়া তার অভিনেত্রী তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান ওয়ান’ এখন বিশ্বজুড়ে বক্স অফিস কাঁপাচ্ছে। মুক্তির মাত্র সাত দিনেই ঐতিহাসিক কাহিনি নির্ভর এ ছবিটির আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সেপ্রেসের।

দশম শতাব্দিতে চোল সাম্রাজ্যের পটভূমিকে কেন্দ্রে করে নির্মিত এ ছবির পরিচালক মণি রত্নম। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাসনির্ভর পাঁচ পর্বের তামিল উপন্যাসের ওপর ভিত্তি করে এ ছবিটি নির্মিত হয়েছে। যেখানে নন্দিনী ও মন্দাকিনী দেবীর দ্বৈত চরিত্রে ধরা দিয়েছেন ঐশ্বরিয়া।

এরই মধ্যে তামিল ছাড়াও হিন্দি, তেলুগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ‘পোনিয়িন সেলভান’।

jagonews24

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্যের একজন বিশ্লেষক রমেশ বালা টুইটারে জানিয়েছেন, মুক্তির প্রথম সপ্তাহেই ৩০০ কোটির ক্লাবের মাইলফলক অতিক্রম করা পঞ্চম তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান’। এর আগে ‘2.0’, ‘কাবালি’, ‘এনথিরান’ এবং ‘বিক্রম’ ছবিগুলো এ তালিকায় ছিল।

এমনকি প্রথম সাত দিনেই ‘পোনিয়িন সেলভান’ তামিল চলচ্চিত্রের এযাৎকালের সবচেয়ে বড় চমক দেখিয়েছে। যা ‘বিক্রম’ ও ‘বিগিল’ এর রেকর্ডকেও ছাড়িয়ে গেছে।

পোনিয়িন সেলভানের প্রোডাকশন কোম্পানি লাইকা প্রোডাকশনও এক টুইটে রেকর্ড আয়ের তথ্য প্রকাশ করেছে।

jagonews24

সেসময়কার চোল সাম্রাজ্যের রাজ পরিবারে অন্দরমহলের দ্বন্দ্বে পরবর্তী প্রজন্মের মধ্যে যে বিদ্বেষের বীজ রোপিত হয়, তারই চিত্রায়ন পোনিয়িন সেলভান সিনেমা।

ছবিটিতে ঐশ্বরিয়া ছাড়াও বিক্রম, জয়াম রবি, কার্তি ও তৃষা কৃষ্ণানের মতো তারকারা অভিনয় করেছেন। আগামী বছর এ ছবির দ্বিতীয় অংশ মুক্তির কথা রয়েছে।

কালকি কৃষ্ণমূর্তির পাঁচ পর্বের উপন্যাসের ব্যাপ্তি প্রায় ২ হাজার ২০০ পৃষ্ঠা। যা দিয়ে পাঁচ-দশটি সিনেমা তৈরি করে ফেলা যায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে মণি রত্নম জানান, বাজেটের সীমাবদ্ধতার কারণে দুই পার্টেই সিনেমাটি শেষ করা হবে।

১৯৯৭ সালে দক্ষিণী পরিচালক মণি রত্নমের হাত ধরেই ‘ইরুভির’ ছবির মাধ্যমে প্লেব্যাক হয়েছিল ঐশ্বরিয়ার। এছাড়াও ‘গুরু’ ও ‘রাবণ’ ছবিতেও এ পরিচালকের সঙ্গে কাজ করেছেন সাবেক এই মিস ওয়ার্ল্ড।

এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।