বাবা হারানোর করুণ স্মৃতি স্মরণ করলেন শাহরুখ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:১৭ পিএম, ১২ নভেম্বর ২০২২

বলিউড বাদশা শাহরুখ খান তার বাবাকে ভীষণ ভালোবাসতেন। তিনি ১৫ বছর বয়সে বাবাকে হারান। অল্প বয়সে পিতা হারানোর যন্ত্রণা আজও বুকের মধ্যে বয়ে বেড়ান।

শাহরুখ আজ যে অবস্থানে এসেছেন, বাবা হারানোর সময় তার কিছুই ছিল না। বলতে গেলে তখন অভাবের সঙ্গে প্রতিনিয়ত লড়াই করতে হয়েছে তাকে। একারণে প্রায়ই তার পিতা হারানোর করুণ স্মৃতি মনে আবেগপ্রবণ হয়ে পড়েন।

সম্প্রতি এক অনুষ্ঠানে সেই অভিজ্ঞতার কথা বলেন কিং খান। অনুষ্ঠানের সঞ্চালক তাকে প্রশ্ন করেছিলেন, বাবার শেষ স্মৃতি বলতে কী মনে পড়ে আপনার? এমন প্রশ্নের জবাবে শাহরুখ বলেন, ‘বাবার গলায় ক্যানসার ছিল। হাসপাতালে দীর্ঘদিন ভর্তি ছিলেন। একদিন বলা হলো, তিনি সুস্থ। হাসপাতাল থেকে যেন বাড়ি নিয়ে আসি। সেদিনই বাবাকে বাড়ি নিয়ে এসেছিলাম। সাত-আট মাস পর বাবা কিছুটা সুস্থ। দিনটা এখনও মনে আছে।’

বাবা হারানোর স্মৃতি মনে করে শাহরুখ আরও বলেন, ‘১৯৮১ সালের ১৮ অক্টোবরের রাত। বাবা আবদার করেছিলেন, ভ্যানিলা আইসক্রিম খাবেন। সেই মতো আইসক্রিম এল। রাত ১১টা-১২টা নাগাদ ভ্যানিলা আইসক্রিম খেলেন। সবাই খুব খুশি।’

হাসপাতাল থেকে ফিরে আইসক্রিম খেয়েছিলেন, সেই রাতেই মৃত্যু হয় বাবার।

বাবাকে হারানোর যন্ত্রণা ভোলেননি শাহরুখ। দিল্লি থেকে মুম্বাই এসে লড়াই করতে হয়েছিল শাহরুখকে। হতাশা বাড়িয়েছিল সংকল্প। মুম্বাইয়ে আরব সাগরের তীরে মেরিন ড্রাইভে বসে এক খ্যাতিহীন তরুণ প্রতিজ্ঞা করেছিলেন, একদিন এই শহর আমার হবে। একটি বিলাসবহুল বাড়ি দেখে ঠিক করেছিলেন, সফল হলে এই বাড়িও তিনি কিনবেন। এখন সবই হয়েছে তার কিন্তু নেই তার প্রিয় বাবা।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।