স্টার সিনেপ্লেক্সে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন সিরিজের নতুন ছবি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

হাউ টু ট্রেইন ইওর ড্রাগন যারা দেখেছেন তারা টুথলেসকে ভালোবেসে ফেলেননি, এমন খুব কমই পাওয়া যাবে। শুধু কি টুথলেস? হিকাপ, অস্ট্রিড পুরো সিরিজটিই যেন হলিউডের দর্শকদের জন্য অন্যরকম ভালোবাসার নাম। ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু।

২০১০ সালেই ড্রিমওয়ার্কস থেকে ঘোষণা দেওয়া হয়েছিলো, হাউ টু ট্রেইন ইওর ড্রাগন তিন পর্বের একটি সিরিজ হবে। সেই থেকে পরবর্তী ছবির জন্য দর্শকদের অপেক্ষা শুরু। হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু অপেক্ষার তীব্রতা আরো বাড়িয়ে দেয়। এবার অপেক্ষার অবসান হতে চলেছে। ২২ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।

বরাবরের মতো ড্রিমওয়ার্কস আর ইউনিভার্সাল পিকচার্স নিয়ে আসছে ক্রেসিডা কাওয়েলের বইয়ের ওপরে নির্মিত অ্যানিমেশন ছবিটি। গত ৩ জানুয়ারি অস্ট্রেলিয়ায় মুক্তি পেয়েছে ছবিটি। ১২৯ মিলিয়ন ডলার খরচ করে নির্মিত ছবিটি মুক্তির আগেই আয় করে নিয়েছে ৪১ মিলিয়ন ডলার।

সমালোচকদের মতে, আগের দুটি ছবির ধারা বজায় রাখতে সফল হয়েছে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড। শুধু তাই নয়, শেষ অংশে এসে দর্শকদের আবেগতাড়িতও করেছে চলচ্চিত্রটি। সাফল্যের দিক থেকে আগের ছবিকে ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা নির্মাতাদের।

এই চলচ্চিত্রে হিকাপের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জে বারুশেল। সঙ্গে আছেন অস্ট্রিড চরিত্রে আমেরিকা ফেরেরা, খলনায়ক গ্রিমেল চরিত্রে এফ মুর আব্রাহাম, ভলকা চরিত্রে কেট ব্ল্যানচেটসহ আরও অনেকে। পরিচালনা করেছেন ডিন ডিব্লয়েস।

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]