আসছে ‘পোকেমন : ডিটেকটিভ পিকাচু’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১৫ মে ২০১৯

পোকেমন গেমের সঙ্গে পরিচিত অনেকেই। এই গেম ভক্তরা এবার নতুন আনন্দে মেতে উঠতে পারেন। কারণ তাদের প্রিয় গেম এবার আসছে সিনেমার পর্দায়। তবে গেম হিসেবে নয়, চলচ্চিত্ররূপে।

১০ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে কল্পরহস্যভিত্তিক ছবি ‘পোকেমন: ডিটেকটিভ পিকাচু’। বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে ১৭ মে।

ভিডিও গেম ডিটেকটিভ পিকাচু অবলম্বনে নির্মিত হয়েছে এ ছবি। পরিচালনা করেছেন রব লেটারম্যান। প্রধান চরিত্রে অভিনয় করেছেন রায়ান রেনল্ড। আরো রয়েছেন জাস্টিস স্মিথ, ক্যাথরিন নিউটন, সুকি ওয়াটারহাউজ প্রমুখ।

পোকেমন গেম ও অ্যানিমেশন সিরিজ বেশ জনপ্রিয় বিশ্বজুড়ে। এটি পোকেমন কোম্পানিরই একটি গেম। ২০১৬ সালে বাজারে আসে তাদের নতুন গেম ‘ডিটেকটিভ পিকাচু’। গেমটি বেশ জনপ্রিয়তা পায়। তখনই এই গেম নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেয় পোকেমন। তাদের সঙ্গে ছবির প্রযোজনায় যুক্ত হয় ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স এবং লিজেন্ডারি পিকচার্স।

পোকেমন ফ্রাঞ্চাইজির প্রথম লাইভ অ্যাকশন ছবি এটি। ছবিতে ডিটেকটিভ পিকাচু (রায়ান) জাস্টিন স্মিথকে সাহায্য করবেন তার মাকে খুঁজে পেতে। সেখানে ক্যাথরিন নিউটন থাকছেন সাহসী সাংবাদিক হিসেবে। আরও দেখা যাবে সুকি ওয়াটারহাউস, কেন ওয়াতানাবে ও বিল নিগিকে। যদিও ব্রিটিশ অভিনেত্রী ও সংগীতশিল্পী রিটা ওরা এ ছবিতে থাকছেন বলে সংবাদ প্রকাশ হয়েছিলো, কিন্তু শেষ পর্যন্ত তাকে নেয়া হয়নি।

গত ৩ মে জাপানে মুক্তি পেয়েছে ‘পোকেমন : ডিটেকটিভ পিকাচু’। সেখানে বেশ ভালো সাড়া পেয়েছে ছবিটি। আশা করা হচ্ছে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশেও দর্শকদের মন জয় করবে। এরইমধ্যে সমালোচকরা ছবিটি নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন। রটেন টমেটোস, হলিউড রিপোর্টারের রেটিংয়েও ভালো অবস্থানে আছে।

প্রকাশিত ট্রেলারগুলোও যথেষ্ট আগ্রহ তৈরি করেছে দর্শকদের। তবে বিশ্বজুড়ে চলমান অ্যাভেঞ্জার্স ঝড়ের মধ্যে অন্য ছবিগুলোর বক্স অফিস সাফল্য নিয়ে একটু চিন্তা তো রয়েছেই। যদিও ছবির পরিচালক বিষয়টিকে ভাবনায় নিতে রাজি নন। তার মতে, ‘দর্শক ঠিকই ভালো কিছুর সন্ধানে থাকে, অনেক কিছুর মধ্য থেকে ভালোটা বেছে নিতে চায়। ‘পোকেমন: ডিটেকটিভ পিকাচু’ দর্শকের আকর্ষণ তৈরিতে সক্ষম বলে আমার বিশ্বাস।’

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :