অ্যাভাটর থ্রি’র ঘোষণা দিলেন জেমস ক্যামেরন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

‘টাইটানিক’ দিয়ে দুনিয়া কাঁপিয়েছিলেন তিনি। তারপর হাজির হন ‘অ্যাভাটর’ নিয়ে। সেই সিনেমাও দুনিয়াব্যাপী সাফল্যের ঝড় তুলে। এবার জেমস ক্যামেরন আসছেন ‘অ্যাভাটর ২’ নিয়ে। বিশ্ব জুড়ে বিশাল ভক্তশ্রেণি রয়েছে সিনেমাটির।

যারা সকলেই অধীর আগ্রহে ব্লকবাস্টার এই সিরিজের দ্বিতীয় কিস্তির জন্য অপেক্ষা করছেন।

সেইসব ভক্তদের জন্য সুখবর নিয়ে এসেছেন সিনেমাটির প্রযোজক-পরিচালক জেমস ক্যামেরন। ২০২০ সালের অস্ট্রিয়ান ওয়ার্ল্ড সামিটে নিউজিল্যান্ড থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আর্নল্ড শোয়ার্জনেগারকে ক্যামেরন জানিয়েছেন জানিয়েছেন, ছবিটির সিক্যুয়াল নির্মাণকাজ শেষ হয়েছে।

তিনি আরো বলেন, মহামারির জন্য চলচ্চিত্রটির কাজ শুরু করতে সাড়ে চার মাস সময় দেরি হয়েছে। শিগগিরই বাকি কাজ শেষ করে মুক্তির জন্য প্রস্তুতি নেয়া হবে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের ১৬ ডিসেম্বরে মুক্তি পাবে ‘অ্যাভাটার ২’। 

শুধু ব্যবসায়িক সাফল্যই নয়, সিনেমাটি নানা রকম নতুন জিনিসের সঙ্গে পৃথিবী ও মানুষকে পরিচয় করিয়ে দেবে। এ ছবিতে দেখা যাবে ভিএফএক্সের চোখ ধাঁধানো কাজ, যোগ করেন জেমস ক্যামেরন।

তিনি আরো জানান, তৃতীয় কিস্তি নিয়েও পরিকল্পনা শুরু হয়ে গেছে। ‘অ্যাভাটার ২’ মুক্তি পেলেই তৃতীয় কিস্তির কাজ শুরু করবেন ক্যামেরন। যা ২০২৪ সালের ১৬ ডিসেম্বর মুক্তি দেয়ার পরিকল্পনা করা হয়েছে। এরইমধ্যে ছবিটির প্রস্তুতির ৯৫ ভাগ কাজ শেষও করে এনেছেন তিনি। তৈরি হচ্ছে চিত্রনাট্যও।

সেইসঙ্গে জেমস ক্যামেরন ২০২৬ সালে ‘অ্যাভাটার ৪’ এবং ২০২৮ সালে ‘অ্যাভাটার ৫’ এর পরিকল্পনার কথাও জানান।

প্রসঙ্গত, ‘অ্যাভাটার’ ২০০৯ সালে মুক্তি পাওয়া একটি বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনী। প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরন ছবিটি রচনা ও পরিচালনা করেছেন। মূল চরিত্রগুলোয় অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর, জিওভান্নি রিবিসি এবং সিগুর্নি উইভার।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]