১১ কিস্তিতে শেষ হবে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস!

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২১ অক্টোবর ২০২০

শেষ হচ্ছে হলিউডের জনপ্রিয় সিরিজ ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’। তবে সেটি ১১তম কিস্তির পর। সম্প্রতি দশম কিস্তি শেষ করে সিনেমাটিকে ১১তম ধাপে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথা জানালো এর প্রযোজনা প্রতিষ্ঠান।

গাড়ির গতির ঝড় তোলা দুনিয়ার অন্যতম জনপ্রিয় এই সিনেমাটিকে নিয়ে সম্প্রতি একটি অনলাইন জরিপ চালায় ইউনিভার্সেল পিকচার্স। জরিপে দেখা যায় ১০ম পর্বে গিয়েই সিনেমাটির সমাপ্তি চান না বেশিরভাগ দর্শক।

এর অর্থ এই নয় যে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের ১১তম পর্বের পরই পৃথিবী থেকে বিদায় নিচ্ছে। ১১তম কিস্তি শেষ হওয়ার পর সিনেমাটি আবার নতুন করে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ইউনিভার্সেল পিকচার্সের। সে বিষয়ে তারা বিস্তারিত কিছু জানায়নি। ধারণা করা হচ্ছে নামসহ অনেক কিছুতেই পরিবর্তন আসতে পারে।

চলতি বছরের শুরুতেই ঘোষণা আসে সিনেমাটির তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ এবং নবম কিস্তির পরিচালক জাস্টিন লিনকে দিয়ে বাকি চূড়ান্ত দুটি কিস্তি পরিচালনা করেই শেষ হচ্ছে প্রায় দুই দশকের জনপ্রিয় এই সিনেমা সিরিজটি। ঘোষণাটি আসার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়ে যায় দর্শকদের নানা আলোচনা-সমালোচনা।

উল্লেখ্য, ২০০১ সালের ২২ জুন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ শিরোনামে যাত্রা শুরু করে সিনেমাটি। পরিচালক নেল এইচ মরটিজের প্রথম দুই কিস্তির দারুণ দর্শকপ্রিয়তার পর আর পিছু ফিরে তাকাতে হয়নি এ সিরিজকে। দুর্দান্ত অ্যাকশন এবং থ্রিলিং দিয়ে দর্শকের মনে জায়গা করে নেয় সিনেমাটি।

সেই জনপ্রিয়তাকে সামনে রেখে আসন্ন সিনেমা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস-৯’- আনা হয়েছে বড় পরিবর্তন। ফ্র্যাঞ্চাইজিটির অন্যতম সফল অভিনেতা ডোইয়াইন জনসন রককে বিরতি দিয়ে তার জায়গায় আসছেন জন সিনা। এতে রক ভক্তদের মন খারাপ করার কিছুই নেই। আবারো ১০ কিস্তিতে ফিরে আসবেন দ্য রক।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]