আড়াই লাখ ডলারে বিক্রি হলো জেমস বন্ডের সেই পিস্তল

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় চরিত্র ‘জেমস বন্ড’। সেই ১৯৬২ সাল থেকে সিনেমার রুপালি পর্দা মাতিয়ে চলেছে দুর্ধর্ষ এই স্পাই। যারা গোয়েন্দা-রহস্য বা অ্যাকশন-থ্রিলার মুডের ছবি দেখতে পছন্দ করেন তাদের কাছে জেমন বন্ড সবসময়ই ‘স্পেশাল ওয়ান’।

এখন পর্যন্ত এ চরিত্রে বিশ্বসেরা অনেক তারকাই অভিনয় করে প্রশংসিত হয়েছেন। তবে সর্বকালের সেরা জেমন বন্ড বলা হয় সম্প্রতি প্রয়াত হওয়া অভিনেতা শন কনারিকে। বেশ কিছু জরিপেও সেরা হিসেবে শীর্ষে উঠে এসেছে তার নাম।

এবার জেমস বন্ড তারকা শন কনারি’র ব্যবহৃত একটি পিস্তল নিলামে উঠেছে। আর সেটি তৈরি করেছে দুর্দান্ত এক ইতিহাস। হলিউডের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে পিস্তলটি।

হলিউড রিপোর্টারসহ বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যমে ফলাও করে খবরটি প্রকাশ হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৯৬২ সালে মুক্তি পায় ‘ডক্টর নো’ ছবিটি। এখানে বন্ড হিসেবে বাজিমাত করেছেন শন কনারি। সিনেমায় তাকে দেখা যায় আধাস্বয়ংক্রিয় ওয়াল্টার পিপি পিস্তল ব্যবহার করতে।

সেটিই নিলামে উঠার পর তুলকালাম হয়েছে। গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের বেভারলি হিলসে পিস্তলটি ২ লাখ ৫৬ হাজার ডলারে বিক্রি করা হয়।

জুলিয়েনস অকশন জানিয়েছে, পিস্তলটি নিলামের মধ্য দিয়ে হলিউডের ইতিহাসে আগের বিক্রির সব রেকর্ড ছাড়িয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর ৯০ বছর বয়সে মারা যান শন কনারি।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]